সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২, ০৬:১৯ অপরাহ্ন
নোটিশঃ
“স্বাধীনবাংলা” টেলিভিশন (IP tv) পরিক্ষামূলক সম্প্রচার চলছে । “ স্বাধীনবাংলা টেলিভিশন” এ দেশের সকল জেলায় প্রতিনিধি নিযুক্ত করা হবে। আগ্রহী প্রার্থীগন সিভি পাঠান এই ঠিকানায়ঃ cv.shadhinbanglatv@gmail.com, Android Apps on Google Play থেকে ডাউনলোড করতে Shadhin Bangla Television লিখে সার্চ করুন ***

বিশ্বজুড়ে করোনাভাইরাসে আক্রান্তের শীর্ষে জাপান ও মৃত্যুর শীর্ষে যুক্তরাষ্ট্র

বিশ্বে ২৪ ঘণ্টায় করোনা শনাক্তে শীর্ষে জাপান, মৃত্যুতে যুক্তরাষ্ট্র

স্বাধীনবাংলা, আন্তর্জাতিক ডেস্কঃ

বিশ্বজুড়ে করোনাভাইরাসে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা আবারও ওঠানামা করছে। গত একদিনে বিশ্বে সবচেয়ে বেশি করোনা শনাক্ত হয়েছে এশিয়ার দেশ জাপানে। আর সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে।

যুক্তরাষ্ট্রে এ সময় নতুন করে ৩৪৬ জনের মৃত্যুর পাশাপাশি শনাক্ত হয়েছে ৮৬ হাজার ৬৬৪ জন। এ নিয়ে দেশটিতে এ পর্যন্ত করোনায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৯ কোটি ৪৬ লাখ ৬৬ হাজার ৮৩০ জন এবং মৃত্যুর সংখ্যা ১০ লাখ ৬২ হাজার ৩০২ জনে।

জাপানে গত কয়েক দিনে ব্যাপক পরিমাণে করোনায় আক্রান্তের সংখ্যা লক্ষ্য করা যাচ্ছে। দেশটিতে গত একদিনে নতুন করে ২ লাখ ২৪ হাজার ৯২৯ জন করোনা শনাক্ত হয়েছে। এ সময়ে মৃত্যু হয়েছে ২১৪ জনের।

এশিয়ার এ দেশটিতে এ পর্যন্ত করোনায় মোট মৃত্যু হয়েছে ৩৪ হাজার ৫৩৭ জন। আর শনাক্ত ছাড়িয়েছে ১ কোটি ৫০ লাখ ৮৬ হাজার ৩০৪ জনে।

বিশ্বে এ পর্যন্ত করোনায় মোট মৃত্যু হয়েছে ৬৪ লাখ ৫২ হাজার ৯ জনের। এছাড়া আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ৫৯ কোটি ৩৯ লাখ ৭১ হাজার ৯১৯ জন।

বিশ্বে গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু হয়েছে ২ হাজার ২৫২ জনের। আর শনাক্ত ৭ লাখ ৯৪ হাজার ১৯৩ জন। এছাড়া করোনা থেকে সুস্থ হয়েছে ৮ লাখ ১৫ হাজার ১৫ জন।

বিশ্বে গত একদিনে করোনায় মৃত্যুতে ঊর্ধ্বগতি অবস্থানে রয়েছে- ব্রাজিল, জার্মানি ও ইতালি। এবং শনাক্তের দিক দিয়ে শীর্ষে রয়েছে- ফ্রান্স, ব্রাজিল, জার্মানি, ইতালি, দক্ষিণ কোরিয়া, রাশিয়া, অস্ট্রেলিয়া ও তাইওয়ান।

 

এসবিএন/ আফ্রাদ


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.


আমাদের ফেসবুক পেইজ