বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০২২, ০৫:২৩ পূর্বাহ্ন
নোটিশঃ
“স্বাধীনবাংলা” টেলিভিশন (IP tv) পরিক্ষামূলক সম্প্রচার চলছে । “ স্বাধীনবাংলা টেলিভিশন” এ দেশের সকল জেলায় প্রতিনিধি নিযুক্ত করা হবে। আগ্রহী প্রার্থীগন সিভি পাঠান এই ঠিকানায়ঃ cv.shadhinbanglatv@gmail.com, Android Apps on Google Play থেকে ডাউনলোড করতে Shadhin Bangla Television লিখে সার্চ করুন ***

বিশ্বজুড়ে বাড়ছে পণ্যের দাম, জনগণের পাশে দাঁড়ালেন সৌদি বাদশাহ

বিশ্বজুড়ে বাড়ছে পণ্যের দাম, জনগণের পাশে দাঁড়ালেন সৌদি বাদশাহ

স্বাধীনবাংলা, আন্তর্জাতিক ডেস্কঃ

বিশ্বজুড়ে বাড়ছে পণ্যের দাম বাড়ায় নিজ দেশের জনগণের পাশে দাঁড়ালেন সৌদি আরবের বাদশাহ সালমান।

আরব নিউজ জানিয়েছে, এরই অংশ হিসেবে সোমবার এক রাজকীয় আদেশে ২০ বিলিয়ন রিয়াল বরাদ্দ করেছেন সৌদি বাদশাহ সালমান। বিশ্বব্যাপী ক্রমবর্ধমান মূল্যের প্রভাব প্রশমিত করে নাগরিকদের স্বস্তি এনে দেয়াই এই বরাদ্দের লক্ষ্য।

বরাদ্দকৃত অর্থের অর্ধেক সামাজিক বীমা সুবিধাভোগী এবং নাগরিক অ্যাকাউন্ট প্রোগ্রামে যাবে। এর আগে অর্থনৈতিক ও উন্নয়ন বিষয়ক কাউন্সিলের একটি সভায় সভাপতিত্ব করেন ক্রাউন প্রিন্স মোহাম্মদ বিন সালমান। ওই বৈঠকে কিছু মৌলিক চাহিদার ক্রমবর্ধমান ব্যয়ের পরিপ্রেক্ষিতে দেশের অভাবি নাগরিকদের ওপর দৃষ্টি নিবন্ধে জোর দেন তিনি।

সৌদি প্রেস এজেন্সি জানিয়েছে, আন্তর্জাতিক উন্নয়ন পর্যবেক্ষণে তিনি মন্ত্রণালয় ও সরকারি সংস্থাগুলোর গুরুত্বপূর্ণ ভূমিকার ওপরও জোর দেন। এতে খাদ্য সরবরাহ চেইন, বাজার পর্যবেক্ষণ, পণ্যের প্রাপ্যতা এবং মূল্যের স্তর এবং ন্যায্য প্রতিযোগিতার সুরক্ষা এবং সুষ্ঠু প্রতিযোগিতায় উৎসাহ দেয়ার মতো বিভিন্ন বিষয় রয়েছে।

সৌদি আরবের বার্ষিক ভোক্তা মূল্যস্ফীতি মে মাসে কমে ২.২ শতাংশে নেমে এসেছে। এপ্রিল মাসে এই মূল্যস্ফীতি ২.৩ শতাংশ ছিল বলে জানিয়েছে জেনারেল অথরিটি ফর স্ট্যাটিস্টিক্স। মূল্যস্ফীতির কারণে দাম বেড়েছে পোশাক এবং জুতার। পরিবহন ব্যয়ও বেড়েছে ব্যাপক হারে।

 

এসবিএন/ এউরি

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.


আমাদের ফেসবুক পেইজ