মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২, ০৭:১৫ পূর্বাহ্ন
নোটিশঃ
“স্বাধীনবাংলা” টেলিভিশন (IP tv) পরিক্ষামূলক সম্প্রচার চলছে । “ স্বাধীনবাংলা টেলিভিশন” এ দেশের সকল জেলায় প্রতিনিধি নিযুক্ত করা হবে। আগ্রহী প্রার্থীগন সিভি পাঠান এই ঠিকানায়ঃ cv.shadhinbanglatv@gmail.com, Android Apps on Google Play থেকে ডাউনলোড করতে Shadhin Bangla Television লিখে সার্চ করুন ***

বিশ্বে করোনায় মৃতের সংখ্যা ৩১ লাখ ৩১ হাজার ৪০৫ জন

স্বাধীনবাংলা, আন্তর্জাতিক খবরঃ

মহামারী অদৃশ্য নভেল করোনা ভাইরাস বিশ্বটাকে পরির্বতন করে দিচ্ছে। অদৃশ্য ভয়াল এ থাবায় গোটা পৃথিবী আজ থমকে গেছে। বিশ্বজুড়ে বিভিন্ন দেশে শনাক্ত ও প্রাণহানি অব্যাহত রয়েছে।

আন্তর্জাতিক ভাবে জন্স হপকিন্স বিশ্ববিদ্যালয় (জেএইচইউ) থেকে পাওয়া সর্বশেষ তথ্য অনুযায়ী, করোনাভাইরাসে বিশ্বজুড়ে আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৪ কোটি ৮৩ লাখ ৩৫ হাজার ২৩ জন। আর মৃতের সংখ্যা পৌঁছেছে ৩১ লাখ ৩১ হাজার ৪০৫ জন।

পৃথিবীর দ্বিতীয় জনবহুল দেশ ভারতে করোনায় আক্রান্ত দেশের তালিকায় দ্বিতীয় এবং মৃত্যু নিয়ে চতুর্থ অবস্থানে রয়েছে। দেশটিতে মোট আক্রান্ত ১ কোটি ৭৬ লাখ ৩৬ হাজার ৩০৭ জন এবং মারা গেছেন ১ লাখ ৯৭ হাজার ৮৯৪ জন। মেক্সিকো মৃত্যুর দিক দিয়ে তৃতীয় অবস্থানে রয়েছে। দেশটিতে মারা গেছেন ২ লাখ ১৫ হাজার ৫৪৭ জন।

উল্লেখ্য, চীনের উহানে ২০১৯ সালের ডিসেম্বরে প্রথম করোনাভাইরাস শনাক্ত হয়। এর পরপরই ছড়িয়ে পরে বিশ্বের বিভিন্ন দেশে। গত বছরের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে মহামারি ঘোষণা করে। এর আগে একই বছরের ২০ জানুয়ারি জরুরি পরিস্থিতি ঘোষণা করে ডব্লিউএইচও।

স্বাধীনবাংলাটিভি –আন্তর্জাতিক খবর

 

 

 

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.


আমাদের ফেসবুক পেইজ