বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০২২, ০৫:৩৩ পূর্বাহ্ন
নোটিশঃ
“স্বাধীনবাংলা” টেলিভিশন (IP tv) পরিক্ষামূলক সম্প্রচার চলছে । “ স্বাধীনবাংলা টেলিভিশন” এ দেশের সকল জেলায় প্রতিনিধি নিযুক্ত করা হবে। আগ্রহী প্রার্থীগন সিভি পাঠান এই ঠিকানায়ঃ cv.shadhinbanglatv@gmail.com, Android Apps on Google Play থেকে ডাউনলোড করতে Shadhin Bangla Television লিখে সার্চ করুন ***

বিশ্বে মহামারী করোনায় আক্রান্ত ও মৃত্যু উভয়েই বেড়েছে

বিশ্বে মহামারী করোনায় আক্রান্ত ও মৃত্যু বেড়েছে

স্বাধীনবাংলা, আন্তর্জাতিক খবরঃ

বিশ্বজুড়ে মহামারি করোনাভাইরাসের তাণ্ডবে আবারও প্রতিদিনই আক্রান্ত ও মৃত্যুর মিছিল দীর্ঘ হচ্ছে। গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় মৃত্যুর সংখ্যা বেড়েছে। গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ৭ লাখ ২২ হাজার ১৮২ জন।

এ সময় ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১ হাজার ৪৬৭ জনের। আজ বৃহস্পতিবার সকালে ওয়ার্ল্ডোমিটারস থেকে এসব তথ্য পাওয়া গেছে।

করোনার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের সর্বশেষ তথ্য অনুযায়ী, বিশ্বে এখন পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছেন ৫৫ কোটি ১৬ লাখ ১ হাজার ৫৫১ জন। মৃত্যু হয়েছে ৬৩ লাখ ৫৫ হাজার ৯৯৪ জনের।

এদিকে, গত ২৪ ঘণ্টায় তাইওয়ানে ৮৫ জনের মৃত্যু এবং আক্রান্ত হয়েছেন ৪২ হাজার ২০৪ জন। যুক্তরাজ্যে আক্রান্ত হয়েছেন ৩৫ হাজার ৮৯৫ জন এবং মৃত্যু হয়েছে ১১৭ জনের। একই সময়ে উত্তর কোরিয়ায় সংক্রমিত হয়েছেন ৫ হাজার ৯৮০ জন এবং এখন পর্যন্ত মোট মৃত্যু হয়েছে ৭৩ জনের। যুক্তরাষ্ট্রে মৃত্যু হয়েছে ৩১০ জন এবং শনাক্ত হয়েছে ৯১ হাজার ৬০১ জনের। ইতালিতে আক্রান্ত ৯৪ হাজার ১৬৫ জন এবং মৃত ৬০ জন। রাশিয়ায় আক্রান্ত ৩ হাজার ২৮ জন এবং মৃত্যু ৫৪ জন। গত ২৪ ঘণ্টায় ফ্রান্সে আক্রান্ত ১ লাখ ২৪ হাজার ৭২৪ জন এবং মৃত্যু হয়েছে ৪৮ জনের। ব্রাজিলে মৃত ২৯৪ জন এবং আক্রান্ত ৭৬ হাজার ২৬৩ জন। গত ২৪ ঘণ্টায় অস্ট্রেলিয়ায় মৃত ৫৯ জন এবং আক্রান্ত ৩৮ হাজার ৭১৮ জন।

এছাড়া গত ২৪ ঘণ্টায় জাপানে করোনাভাইরাসে সংক্রমিত হয়েছেন ১৭ হাজার ৭০৯ জন এবং মৃত্যু হয়েছে ১০৭ জনের। একই সময়ে কানাডায় নতুন করে সংক্রমিত হয়েছেন ২ হাজার ৯৩১ জন এবং ২৩ জনের মৃত্যু হয়েছে। চিলিতে করোনায় আক্রান্ত হয়েছেন ৬ হাজার ৫০৬ জন এবং মৃত্যু হয়েছে ৮ জনের।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহান শহরে প্রথম করোনাভাইরাস ধরা পড়ে। এরপর ধীরে ধীরে তা ছড়িয়ে পড়ে সারাবিশ্বে। মহামারি করোনাভাইরাস এখন পর্যন্ত সারাবিশ্বে তান্ডব চালিয়ে যাচ্ছে। প্রায় প্রতিদিনই বাড়ছে মৃত্যুর মিছিল। বাড়ছে শনাক্তও। বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করেছে।

 

এসবিএন / এউরি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.


আমাদের ফেসবুক পেইজ