শুক্রবার, ০৭ অক্টোবর ২০২২, ০৮:৩৪ পূর্বাহ্ন
নোটিশঃ
“স্বাধীনবাংলা” টেলিভিশন (IP tv) পরিক্ষামূলক সম্প্রচার চলছে । “ স্বাধীনবাংলা টেলিভিশন” এ দেশের সকল জেলায় প্রতিনিধি নিযুক্ত করা হবে। আগ্রহী প্রার্থীগন সিভি পাঠান এই ঠিকানায়ঃ cv.shadhinbanglatv@gmail.com, Android Apps on Google Play থেকে ডাউনলোড করতে Shadhin Bangla Television লিখে সার্চ করুন ***

বেলাবতে ক্ষতিগ্রস্থ খামারিদের মাঝে আর্থিক সহায়তা প্রদানে ব্যাপক অনিয়ম

বেলাব (নরসিংদী) প্রতিনিধিঃ

নরসিংদীর বেলাবো উপজেলায় প্রথম ধাপে  ৮ টি ইউনিয়নে মোট ৮৩০ জন  ক্ষতিগ্রস্ত পোল্ট্রি, লেয়ারও ডেইরী  এই তিনটি ক্যাটাগরিতে খামারীদের মাঝে প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল হতে আর্থিক সহায়তা প্রদান  ব্যাপক অনিয়ম  হয়েছে৷ গত ১৭ই  ফেব্রুয়ারি ২০২১ উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তাদের তত্ত্বাবধানে  LSSP সহায়তায় বিকাশ একাউন্টের মাধ্যমে অর্থ প্রদান কার্যক্রম শুরু করে ।

কিন্তু সরজমিনে গিয়ে দেখা যাচ্ছে প্রকৃত  ক্ষতিগ্রস্থ  খামারি আর্থিক সহায়তা পায়নি। যাদের মাধ্যমে  তালিকা প্রস্তুত  করা হয়েছে তারা  কোনো প্রকার পোল্ট্রি,  লেয়ার,  ডেইরী  না থাকা সত্বেও নিজের  শ্বশুর,শ্বাশরী, স্বামী, ভাসুর, দেবরে নাম দিয়ে টাকা হাতিয়ে নিয়েছে। উপজেলা Libe stock servise providerএর  সহযোগিতায় বাছাই কার্যক্রম করা হয়। এ সুযোগে  LSSP তাদের নিজেস্ব  লোকের নাম দিয়ে  টাকা হাতিয়ে নিচ্ছে। ব্যাহত হচ্ছে সরকারের কোটি কোটি  টাকার প্রনোদনা প্রকল্প।

উপজেলা প্রাণীসম্পদ কর্মকর্তার স্বীকার করে বলেন,  এ অনিয়মটি  সবচেয় বেশী হয়েছে  উপজেলার আমলাব ইউনিয়নে। আমলাব ইউনিয়নে LSSP দায়িত্বে ছিলেন আশা আক্তার।  আশা তার শ্বশুর আব্দুল বাতেন মিয়া,  শ্বাশরী  নাসিমা বেগম, স্বামী সেলিম মিয়া , দেবর  কামরুজ্জামান ও তোফাজ্জল হোসেন নামে সরকারের  প্রনোদনা আতৎসাত করেন। প্রকৃত পক্ষে তাদের কোনো প্রকার লেয়ার কিংবা পোল্ট্রি  খামার নেই ।

সুশীল সমাজ মনে করেন প্রানীসম্পদ তাদের দায়িত্বের অবহেলার কারনে চুক্তিভিত্তিক  নিয়োগপ্রাপ্ত লোকদের দিয়ে  কাজ করানোর কারনে এমনটি হয়েছে। প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ মোহাম্মদ শরীফ  বলেন,  প্রথম ধাপে  কিছুটা অনিয়ম হয়েছে যা আমরা গণমাধ্যম  থেকে জানতে পেরেছি।  দ্বিতীয় ধাপের কাজ চলমান আমরা চেয়ারম্যান, মেম্বারদের সাথে সমন্বয় করে  এবার কাজ করছি, যে বিগত বারের মতো অনিয়ম না হয়। তবে যারা অনিয়ম করেছে তদন্ত সাপেক্ষে তাদের বিরোদ্ধে  বিধি মোতাবেক ব্যবস্থা গ্রহন করা হবে বলে জানান এ কর্মকর্তা ।

স্বাধীনবাংলাটিভি

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.


আমাদের ফেসবুক পেইজ