সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২, ০৫:৪০ অপরাহ্ন
নোটিশঃ
“স্বাধীনবাংলা” টেলিভিশন (IP tv) পরিক্ষামূলক সম্প্রচার চলছে । “ স্বাধীনবাংলা টেলিভিশন” এ দেশের সকল জেলায় প্রতিনিধি নিযুক্ত করা হবে। আগ্রহী প্রার্থীগন সিভি পাঠান এই ঠিকানায়ঃ cv.shadhinbanglatv@gmail.com, Android Apps on Google Play থেকে ডাউনলোড করতে Shadhin Bangla Television লিখে সার্চ করুন ***

ভাঙ্গা উপজেলা পরিবার কল্যান সহকারীর বিরুদ্ধে কর্মস্থলে না থেকেও বেতন উত্তোলনের অভিযোগ

সাইফুল ইসলাম শাকিল, ভাঙ্গা  (ফরিদপুর) প্রতিনিধি :

ফরিদপুরের ভাঙ্গায় পরিবার কল্যান সহকারী (এফডবিøউএ) চামেলী শিকদারের বিরুদ্ধে কর্মস্থলে না থেকেও মাসের পর মাস বেতন উওোলন করার অভিযোগ উঠেছে। বুধবার উপজেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ের প্রধান কর্মকর্তা রবীন বিশ^াসের সাথে এ বিষয়ে কথা হলে তিনি এ তথ্যের সত্যতা নিশ্চিত করেন।

উপজেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ের অফিসের একাধিক স্টাফ জানান, চামেলী কাউলিবেড়া ইউনিয়নের পল্লিবেড়া এলাকায় পরিবার কল্যান সহকারী হিসেবে দীর্ঘদিন অতিবাহিত করছেন। তিনি স্থানীয় প্রভাবশালী মহলের ছত্রছায়ায় শুরু থেকেই কোন নিয়মনীতির তোয়াক্কা না করে অফিসিয়াল ছুটি ছাড়াই বছরের বেশীরভাগ সময় কাটান দেশের বাইরে। অফিসের প্রধান কর্মকর্তাদের ম্যানেজ করেই তিনি এ অনৈতিক কাজ করে চলেছেন এবং বহাল তবিয়তে আছেন ।

 

আরও পড়ুনঃ    আমদানির পাশাপাশি দেশেও করোনার টিকা উৎপাদনের উদ্যোগ

 

স্বাধীনবাংলা টেলিভিশনের এ প্রতিবেদক সরেজমিনে পর্যবেক্ষন কালে স্থানীয়রা জানান, চামেলী পল্লিবেড়া গ্রামের সুশান্ত মাষ্টারের স্ত্রী। চামেলীর স্বামী কাউলীবেড়া কাজী ওয়ালীউল্লাহ উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক। করোনাকালীন এ সময়ে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকার সুযোগে সুশান্ত মাষ্টারও তার কর্মস্থলে যোগাযোগ না করে তিনিও দীর্ঘদিন অনুপস্থিত রয়েছেন। তার সাথেও যোগাযোগ করা সম্ভব হয়নি। তাদের সন্তানরা ইন্ডিয়ায় বসবাস করে এবং সেখানেই তারা পড়াশুনা করে। তারা স্বামী-স্ত্রী বছরের বেশীর ভাগ সময়ই দেশের বাইরে থাকেন। চামেলী তার কর্মস্থলে অনুপস্থিত থাকায় এলাকার দুস্থ্য ও  অসহায় গর্ভবতী নারীসহ এলাকার গরীব রোগীরা কোন ওষুধপত্র ও স্বাস্থ্য সেবা পাচ্ছেন না।

অভিযোগের বিসয়ে চামেলী শিকদারের মতামত জানার জন্য তার কর্মস্থলে গিয়ে তাকে পাওয়া যায়নি এবং তার ব্যবহৃত মোবাইলে বারবার কল দিলেও তিনি ফোন রিসিভ করেননি। স্থানীয় ৭নং ওয়ার্ড মেম্বার মোঃ নাজমুল হোসেন জানান, চামেলী শিকদার তার স্বামীসহ এই মুহুর্তে অন্যত্র রয়েছেন।

 

আরও পড়ুনঃ     বঙ্গবন্ধুর পলাতক চার খুনির খেতাব, পদক ও সনদ বাতিলের সিদ্ধান্ত চূড়ান্ত

 

ভাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার আজিমউদ্দিন বলেন, চামেলীর বিরুদ্ধে একটি লিখিত অভিযোগ পেয়েছি।  ঘটনার সুষ্ঠু তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা গ্রহনের জন্য উপজেলা পরিবার পরিকল্পনা অফিসারকে নির্দেশ দেয়া হয়েছে। ঘটনার সত্যতা নিশ্চিত করে উপজেলা পরিবার পরিকল্পনা অফিসার রবীন বিশ^াস জানান, আমি সদ্য যোগদান করেছি, আমি এসে চামেলিকে কর্মস্থলে পাইনি। তার বিরুদ্ধে তদন্ত পূর্বক আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে।

 

স্বাধীনবাংলা – শাকিল

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.


আমাদের ফেসবুক পেইজ