শুক্রবার, ০৭ অক্টোবর ২০২২, ১২:০৮ পূর্বাহ্ন
নোটিশঃ
“স্বাধীনবাংলা” টেলিভিশন (IP tv) পরিক্ষামূলক সম্প্রচার চলছে । “ স্বাধীনবাংলা টেলিভিশন” এ দেশের সকল জেলায় প্রতিনিধি নিযুক্ত করা হবে। আগ্রহী প্রার্থীগন সিভি পাঠান এই ঠিকানায়ঃ cv.shadhinbanglatv@gmail.com, Android Apps on Google Play থেকে ডাউনলোড করতে Shadhin Bangla Television লিখে সার্চ করুন ***

ভারতীয় ভেরিয়েন্টে আক্রান্ত হয়ে দেশে প্রথম মৃত্য

স্বাধীনবাংলা, জাকলিন আল ইসলাম গাজীঃ

ভারতীয় ভেরিয়েন্টে দেশের জন্য দুঃসংবাদ নিয়ে আসলো। করোনাভাইরাসের ভারতীয় ভেরিয়েন্টে আক্রান্ত হয়ে দেশে প্রথম মৃত্যর ঘটনা ঘটেছে। ভারতে চিকিৎসা শেষে দেশ ফিরে কোয়ারেন্টাইনে থাকা অবস্থায় মারা যাওয়া দুই ক্যান্সার আক্রান্ত রোগীর একজন করোনার ভারতীয় ভেরিয়েন্টে আক্রান্ত ছিলেন। গতকাল সোমবার এ তথ্য নিশ্চিত করেছে সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)।

প্রতিবেশী দেশ ভারতে সংক্রমণের তুঙ্গে থাকা করোনাভাইরাসের ‘ভারতীয় ভেরিয়েন্ট’ গত ৮ মে প্রথমবারের মতো বাংলাদেশে শনাক্ত হয়।  ভারতফেরত ছয়জনের শরীরে এই ভেরিয়েন্ট শনাক্তের বিষয়টি নিশ্চিত করেছিল আইইডিসিআর।

 

আরও পড়ুনঃ

 

শেখ হাসিনা রাজনীতিকের সীমানা পেরিয়ে কালজয়ী রাষ্ট্রনায়কে রূপান্তর হয়েছেন

 

আন্তর্জাতিক সংবাদমাধ্যম আলজাজিরার কার্যালয় ধ্বংস, হোয়াইট হাউস যা বলল

 

প্রান্তিক গবাদি পশু পালনকারীদের মধ্যে গো খাদ্য বিতরণ করেন উপজেলা প্রশাসন

 

দেশের ১৭টি অঞ্চলে ৮০ কিলোমিটার বেগের শক্তিশালী ঝড়ের পূর্বাভাস

 

 

বেশ কিছুদিন ধরে সরকার ও স্বাস্থ্য বিশেষজ্ঞরা করোনার ভারতীয় ভেরিয়েন্ট সম্পর্কে সতর্ক করে আসছিল। বলা হচ্ছিল, এই ভেরিয়েন্ট দেশে ঢুকলে বিপদ অনেক বেশি হবে। এরই মধ্যে দেশে ঢুকে পড়েছে এই ভেরিয়েন্ট। প্রথমবারের মতো মৃত্যুও ঘটল এই ভেরিয়েন্টে আক্রান্ত রোগীর। এতে উদ্বেগ-উৎকণ্ঠা আরও বেড়ে গেল।

 

 

স্বাধীনবাংলা – গাজী


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.


আমাদের ফেসবুক পেইজ