মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২, ০৭:৩৯ পূর্বাহ্ন
নোটিশঃ
“স্বাধীনবাংলা” টেলিভিশন (IP tv) পরিক্ষামূলক সম্প্রচার চলছে । “ স্বাধীনবাংলা টেলিভিশন” এ দেশের সকল জেলায় প্রতিনিধি নিযুক্ত করা হবে। আগ্রহী প্রার্থীগন সিভি পাঠান এই ঠিকানায়ঃ cv.shadhinbanglatv@gmail.com, Android Apps on Google Play থেকে ডাউনলোড করতে Shadhin Bangla Television লিখে সার্চ করুন ***

ভারতে আরো ভয়াবহ হয়ে উঠছে করোনা

স্বাধীনবাংলা, আন্তর্জাতিক খবরঃ

মহামারী করোনা ভাইরাস দিন দিন আরো ভয়াবহ হয়ে উঠছে । ভারতে মৃত্যুর মিছিল দীর্ঘ হচ্ছে। গত ২৪ ঘণ্টায় দেশটিতে মৃত্যুর পরিসংখ্যান ভেঙে ফেলেছে অতীতের সব রেকর্ড। একদিনে মৃত্যু হয়েছে ৪ হাজার ২০৫ জনের। যা এখনও পর্যন্ত সর্বোচ্চ। বুধবার টাইমস অব ইন্ডিয়ার এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে। এতে বলা হয়েছে, গত সপ্তাহে করোনা সংক্রমণ সর্বোচ্চ চূড়ায় পৌঁছায়। তবে গত ২ দিনে করোনা শনাক্তের হার কিছুটা কমেছে। নতুন করে দেশটিতে ৩ লাখ ৪৮ হাজার ৩৭১ জনের করোনা শনাক্ত হয়। এর আগের দিন করোনা শনাক্ত হয় ৩ লাখ ২৯ হাজার ৯৪২ জনের।

আন্তর্জাতিক জরিপকারী সংস্থা ওয়ার্ল্ডওমিটারের তথ্য মতে, ভারতে মোট ২ কোটি ৩৩ লাখ ৪০ হাজার ৪২৬ জনের করোনা শনাক্ত হয়েছে। আর এখন পর্যন্ত মারা গেছেন ২ লাখ ৫৪ হাজার ২২৫ জন। বিশ্বের কোনো দেশে এক দিনে সর্বোচ্চ সংখ্যক করোনা রোগী শনাক্তের রেকর্ড রয়েছে ভারতের। গত ২২ এপ্রিলের আগ পর্যন্ত এই রেকর্ড ছিলো যুক্তরাষ্ট্রের। যুক্তরাষ্ট্রে গত জানুয়ারিতে এক দিনে সর্বোচ্চ ২ লাখ ৯৭ হাজার ৪৩০ জনের করোনা শনাক্ত হয়।

করোনাভাইরাসে সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত ৩ কোটি ৩৫ লাখ ৫০ হাজার ১১৫ জন করোনায় আক্রান্ত এবং ৫ লাখ ৯৬ হাজার ৯৪৬ জন মারা গেছেন। তবে করোনায় আক্রান্তের তালিকায় দ্বিতীয় ও মৃত্যুর দিক দিয়ে চতুর্থ অবস্থানে রয়েছে ভারত। ভারতে করোনার সংক্রমণ সবচেয়ে বেশি মহারাষ্ট্রে। তারপর রয়েছে কর্ণাটক, কেরালা, উত্তর প্রদেশ, তামিলনাড়ু, দিল্লি, অন্ধ্রপ্রদেশ, পশ্চিমবঙ্গ, ছত্তিশগড়, রাজস্থান, গুজরাট, মধ্যপ্রদেশ ও হরিয়ানা।

স্বাধীনবাংলা – আন্তর্জাতিক


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.


আমাদের ফেসবুক পেইজ