শুক্রবার, ০৭ অক্টোবর ২০২২, ০৮:৪৯ পূর্বাহ্ন
নোটিশঃ
“স্বাধীনবাংলা” টেলিভিশন (IP tv) পরিক্ষামূলক সম্প্রচার চলছে । “ স্বাধীনবাংলা টেলিভিশন” এ দেশের সকল জেলায় প্রতিনিধি নিযুক্ত করা হবে। আগ্রহী প্রার্থীগন সিভি পাঠান এই ঠিকানায়ঃ cv.shadhinbanglatv@gmail.com, Android Apps on Google Play থেকে ডাউনলোড করতে Shadhin Bangla Television লিখে সার্চ করুন ***

মধ্যপ্রাচ্যের সাথে মিল রেখে দেশের বিভিন্ন স্থানে ঈদ উদ্‌যাপন

মধ্যপ্রাচ্যের সাথে মিল রেখে দেশের বিভিন্ন স্থানে ঈদ উদ্‌যাপন

স্বাধীনবাংলা রির্পোটঃ

সৌদি আরবসহ মধ্যপ্রাচ্যে আজ অনুষ্ঠিত হয়েছে পবিত্র ঈদুল আজহা। সৌদি আরবের সঙ্গে মিল রেখে বাংলাদেশের বিভিন্ন স্থানে আজ পবিত্র ঈদুল আজহা উদ্‌যাপন করা হচ্ছে। দেশের মোংলা উপজেলায় কয়েকটি গ্রামে ঈদুল আজহা উদ্‌যাপন করা হচ্ছে। আজ সকাল সাড়ে ৭টায় উপজেলার সুন্দরবন ইউনিয়নের চটেরহাট বাজার জামে মসজিদে ঈদুল আজহার নামাজ অনুষ্ঠিত হয়েছে। নামাজে ইমামতি করেন মসজিদটির ইমাম ও খতিব মো. বেল্লাল সরদার।

সৌদি আরবের সঙ্গে মিল রেখে ঝিনাইদহের বিভিন্ন এলাকায় ঈদুল আজহার জামাত অনুষ্ঠিত হয়েছে। আজ সকাল ৮টায় জেলার হরিণাকুন্ডু উপজেলা মোড়ের হযরতের মিল চত্বরসহ জেলার বিভিন্ন এলাকায় ঈদের জামাত অনুষ্ঠিত হয়। এবারের ঈদ জামাতে ঝিনাইদহ সদর, হরিণাকুন্ডু ও চুয়াডাঙ্গার আলমডাঙ্গা উপজেলা থেকে অর্ধশতাধিক মুসল্লি ঈদের নামাজ আদায় করেন।

সৌদি আরবের সঙ্গে মিল রেখে চাঁদপুরের ৪০ গ্রামে পবিত্র ঈদুল আজহা উদ্‌যাপন করা হচ্ছে। আজ সাদরা দরবার শরীফে দুটি ঈদের জামাত অনুষ্ঠিত হয়। চাঁদপুরে ৪০ গ্রামের প্রায় লক্ষাধিক মানুষ ঈদুল আজহা উদ্‌যাপন করছেন।

জেলার যেসব গ্রামে আজ ঈদ উদ্‌যাপন করা হচ্ছে সেগুলো হলো—হাজীগঞ্জ উপজেলার বলাখাল, শ্রীপুর, মনিহার, বরকুল, অলীপুর, বেলচোঁ, রাজারগাঁও, জাকনি, কালচোঁ, মেনাপুর, ফরিদগঞ্জ উপজেলার শাচনমেঘ, খিলা, উভারামপুর, পাইকপাড়া, বিঘা, উটতলী, বালিথুবা, শোল্লা, রূপসা, গোয়ালভাওর, কড়ইতলী, নয়ারহাট, মতলবের মহনপুর, এখলাসপুর, দশানী, নায়েরগাঁও, বেলতলীসহ কচুয়া ও শাহরাস্তির বেশ কয়েকটি গ্রাম।

এ ছাড়া চাঁদপুরের পার্শ্ববর্তী নোয়াখালী, লক্ষ্মীপুর, ভোলা, বরিশাল, পটুয়াখালী, বরগুনা, শরীয়তপুর ও চট্টগ্রাম জেলার কয়েকটি স্থানে মাওলানা ইছহাক খানের অনুসারীরা এক দিন আগে ঈদ উদ্‌যাপন করেন।

 

এসবিএন / এউরি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.


আমাদের ফেসবুক পেইজ