সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২, ০৬:০৫ অপরাহ্ন
নোটিশঃ
“স্বাধীনবাংলা” টেলিভিশন (IP tv) পরিক্ষামূলক সম্প্রচার চলছে । “ স্বাধীনবাংলা টেলিভিশন” এ দেশের সকল জেলায় প্রতিনিধি নিযুক্ত করা হবে। আগ্রহী প্রার্থীগন সিভি পাঠান এই ঠিকানায়ঃ cv.shadhinbanglatv@gmail.com, Android Apps on Google Play থেকে ডাউনলোড করতে Shadhin Bangla Television লিখে সার্চ করুন ***

মহামারীর নতুন ঢেউ, নমুনা পরীক্ষায় প্রতি তিন জনে একজন করোনা রোগী

স্বাধীনবাংলা, গাজী মো.জাবিন ইসলামঃ

মহামারীর নতুন ঢেউ শুরু হয়েছে। দেশে ফের করোনায় সংক্রমণ ও মৃত্যু বেড়েই চলছে। নমুনা পরীক্ষায় এখন প্রায় প্রতি তিন জনে একজন করোনা রোগী ধরা পড়ছে। আজ রবিবার (২৩ জানুয়ারী) ডিএনসিসি ডেডিকেটেড কোভিড- ১৯ হাসপাতালে আইসিইউতে ৩১জন ভর্তি আছেন।

গতকাল থেকে সকাল পর্যন্ত নতুন ভর্তি ১০৬ জন। করোনা চিকিৎসার জন্য নতুন এসেছেন ৬৬ জন। ২৪ ঘন্টায় মারা গেছেন একজন। ছয় দিন আগে ১৮ জন আজ ১০৬ জন ভর্তি। গতকাল আগের দিনের তুলনায় শনাক্তের সংখ্যা ও হার কমলেও বেড়েছে মৃত্যু। গত ২৪ ঘণ্টায় আরও ১৭ জনের মৃত্যু হয়েছে। যা ১৪ সপ্তাহে সর্বাধিক। দিন দিন মৃত্যুর পাল্লাও ভারী হচ্ছে।

সরকারি হিসাবে এ পর্যন্ত মৃতের সংখ্যা দাঁড়ালো ২৮ হাজার ২০৯ জনে। নতুন শনাক্তের ৭৩ শতাংশই ঢাকা মহানগরের বাসিন্দা। গতকাল স্বাস্থ্য অধিদপ্তরের প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, নতুন করে শনাক্ত হয়েছেন ৯ হাজার ৬১৪ জন। আগের দিন এই সংখ্যা ছিল ১১ হাজার ৪৩৪ জন। নতুন শনাক্তের মধ্যে ঢাকা মহানগরের রয়েছেন ৭ হাজার ৫৬ জন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহান শহরে প্রথম করোনার সংক্রমণ দেখা দেয়। কয়েক মাসের মধ্যে এ ভাইরাস বিশ্বজুড়ে ছড়িয়ে পড়ে। বাংলাদেশে প্রথম করোনার সংক্রমণ শনাক্ত হয় গত বছরের ৮ই মার্চ। ওইদিন তিনজন করোনা রোগী শনাক্ত হওয়ার কথা জানিয়েছিলো স্বাস্থ্য অধিদপ্তর। তবে প্রথম মৃত্যুর খবর জানানো হয় একই বছরের ১৮ই মার্চ।

 

এ্সবিএন/ গামোজাই


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.


আমাদের ফেসবুক পেইজ