বৃহস্পতিবার, ০৬ অক্টোবর ২০২২, ১১:৩২ অপরাহ্ন
নোটিশঃ
“স্বাধীনবাংলা” টেলিভিশন (IP tv) পরিক্ষামূলক সম্প্রচার চলছে । “ স্বাধীনবাংলা টেলিভিশন” এ দেশের সকল জেলায় প্রতিনিধি নিযুক্ত করা হবে। আগ্রহী প্রার্থীগন সিভি পাঠান এই ঠিকানায়ঃ cv.shadhinbanglatv@gmail.com, Android Apps on Google Play থেকে ডাউনলোড করতে Shadhin Bangla Television লিখে সার্চ করুন ***

মহামারী করোনায় প্রাণগেল আরো  ২৫ জনের

স্বাধীনবাংলা, ডেস্ক নিউজঃ

অদৃশ্য ,মহামারী নভেল করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে দেশে গত ২৪ ঘণ্টায় ২৫ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে করোনায় দেশে ১২ হাজার ১৪৯ জনের প্রাণহানি হলো। এছাড়া গত ২৪ ঘণ্টায় করোনায় শনাক্ত হয়েছেন ৩৬৩ জন। এ নিয়ে দেশে করোনায় শনাক্তের সংখ্যা দাঁড়ালো ৭ লাখ ৮০ হাজার ১৫৯ জন। আজ রবিবার (১৬ মে) করোনা পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো বিজ্ঞপ্তিতে এ সকল তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে প্রাপ্ত তথ্যমতে, গত ২৪ ঘণ্টায় সারা দেশে নমুনা সংগ্রহ করা হয়েছে ৫ হাজার ৫০৮টি। আর দেশের মোট ৪৫৯টি ল্যাবে অ্যান্টিজেন টেস্টসহ নমুনা পরীক্ষা করা হয়েছে ৫,৪৩০টি। এর মধ্যে ৩৬৩ জনের দেহে করোনার উপস্থিতি পাওয়া গেছে। যেখানে পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ৬.৬৯ শতাংশ। এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা হয়েছে ৫৭ লাখ ৭ হাজার ৭১৬টি। এ পর্যন্ত পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৩.৬৭ শতাংশ।

বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ২৫ জনের মধ্যে ১৮ জন পুরুষ ও ৭ জন নারী। শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১.৫৬ শতাংশ। এ পর্যন্ত মৃত্যুবরণ করা ১২,১৪৯ জনের মধ্যে ৮ হাজার ৭৯৭ জন পুরুষ ও ৩,৩৫২ জন নারী। আর গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরো ৬০১ জন। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯২.৫৫ শতাংশ। এ নিয়ে মোট সুস্থ রোগীর সংখ্যা দাঁড়ালো ৭ লাখ ২২ হাজার ৩৬ জন।

স্বাধীনবাংলা – করোনাভাইরাস


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.


আমাদের ফেসবুক পেইজ