সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২, ০১:২৭ অপরাহ্ন
নোটিশঃ
“স্বাধীনবাংলা” টেলিভিশন (IP tv) পরিক্ষামূলক সম্প্রচার চলছে । “ স্বাধীনবাংলা টেলিভিশন” এ দেশের সকল জেলায় প্রতিনিধি নিযুক্ত করা হবে। আগ্রহী প্রার্থীগন সিভি পাঠান এই ঠিকানায়ঃ cv.shadhinbanglatv@gmail.com, Android Apps on Google Play থেকে ডাউনলোড করতে Shadhin Bangla Television লিখে সার্চ করুন ***

রাজধানীতে শুরু হচ্ছে পরীক্ষামূলকভাবে বাস রুট রেশনালাইজেশন

স্বাধীনবাংলা, সামান্থা সানহা সানজিঃ

রাজধানীতে আজ থেকে একটি রুটে পরীক্ষামূলকভাবে শুরু হচ্ছে বাস রুট রেশনালাইজেশন। কেরানীগঞ্জের ঘাটারচর থেকে কাঁচপুর ব্রিজ পর্যন্ত রুটে ৫০টি বাস নিয়ে চালু হচ্ছে এ কার্যক্রম। রাজধানী ঢাকায় ২৯১টি রুটে ত্রিশ হাজারের বেশি বাসে যাত্রী পরিবহণ করে আড়াই হাজারের মত কোম্পানী। একই রুটে একাধিক কোম্পানির বাসের অসুস্থ প্রতিযোগিতার খেসারত দিতে হয় যাত্রী, পথচারী এবং অন্যান্য যানবাহনকে। এককথায় পুরোপুরি বিশৃঙ্খল অবস্থা চলছে রাজধানীর বাস চলাচলে।

এরই ধারাবাহিকতায় রাজধানীর সবগুলো বাসকোম্পানিকে কয়েকটি কোম্পানির আওতায় নিয়ে আসার পরিকল্পনা তুলে ধরেন ঢাকা উত্তর সিটির প্রয়াত মেয়র আনিসুল হক। পরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঢাকা দক্ষিণের তৎকালীন মেয়র সাঈদ খোকনকে আহ্বায়ক করে একটি কমিটি করে দেন। এই ধারাবাহিকতায় এখন ঢাকার দুই সিটির মেয়র এই দায়িত্ব সামলাচ্ছেন। অবশেষে রবিবার একটি রুট দিয়ে শুরু হচ্ছে বাস রুট রেশনালাইজেশনের পরীক্ষামূলক কার্যক্রম। উদ্যোগ নেয়ার তিন বছর পর চালু হচ্ছে বাস রুট রেশনালাইজেশনের পরীক্ষামূলক কার্যক্রম। পরবর্তী ধাপগুলোতে যেন এত বেশি বিলম্ব না হয় সেদিকে লক্ষ্য রাখার দাবি রাজধানীর বাস যাত্রীদের।

 

এসবিএন


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.


আমাদের ফেসবুক পেইজ