শুক্রবার, ০৭ অক্টোবর ২০২২, ০৯:০১ পূর্বাহ্ন
নোটিশঃ
“স্বাধীনবাংলা” টেলিভিশন (IP tv) পরিক্ষামূলক সম্প্রচার চলছে । “ স্বাধীনবাংলা টেলিভিশন” এ দেশের সকল জেলায় প্রতিনিধি নিযুক্ত করা হবে। আগ্রহী প্রার্থীগন সিভি পাঠান এই ঠিকানায়ঃ cv.shadhinbanglatv@gmail.com, Android Apps on Google Play থেকে ডাউনলোড করতে Shadhin Bangla Television লিখে সার্চ করুন ***

রাজধানীতে ২৫ কোম্পানির বাস রুট পারমিট বাতিলের সুপারিশ- বিআরটিএ

স্টাফ রির্পোটারঃ

ঢাকার ২৫টি কোম্পানির বাসের রুট পারমিট বাতিলের সুপারিশ করেছে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ)। বারবার অতিরিক্ত ভাড়া আদায় করায় এই সুপারিশ করা হয়েছে। বৃহস্পতিবার বিআরটিএর এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা যায়। এছাড়া এসব কোম্পানির বাসের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিতেও ঢাকা মেট্রো আঞ্চলিক পরিবহন কমিটির (মেট্রো আরটিসি) কাছে সুপারিশ করা হয়েছে।

 

কোম্পানিগুলো হলো: বসুমতি, রাইদা, পরীস্থান, এমএম লাভলী, অনাবিল, আলিফ, লাব্বাইক, তুরাগ, বলাকা, স্বাধীন, প্রজাপতি, রজনীগন্ধা, শিকড়, আকাশ, আজমেরী, মনজিল, প্রভাতি-বনশ্রী, আসমানী, প্রচেষ্টা, ভিক্টর, মিডলাইন, ডি-লিংক, রাজধানী, গুলিস্তান-গাজীপুর পরিবহন ও ভিআইপি পরিবহন।

এরই মধ্যে এসব কোম্পানির বিরুদ্ধে ব্যবস্থা নিতে ঢাকা মেট্রো আরটিসিতে ওই তালিকা পাঠানো হয়েছে। গাড়ির নম্বর, অপরাধ সংঘটনের তারিখ ও জরিমানার তথ্য উল্লেখ করে রুট পারমিট বাতিলসহ আইনগত ব্যবস্থা নেওয়ার সুপারিশ করা হয়েছে তালিকাতে।

অতিরিক্ত ভাড়া আদায় বন্ধে গত ৮ অক্টোবর থেকে ৯ ডিসেম্বর পর্যন্ত ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ঢাকা মহানগরে এক হাজার ৪০৮টি বাসকে ৫৭ লাখ টাকা জরিমানা করা করেছে বিআরটিএ। এছাড়া রুট পারমিট না থাকা, জরিমানা অনাদায়সহ একাধিক অপরাধে ৫৬টি বাসকে ডাম্পিংয়ে পাঠানো হয়।

প্রসঙ্গত, ডিজেলের দাম ২৩ শতাংশ বাড়ানোর পর পরিবহন মালিকদের চাপে বাসের ভাড়া ২৭ শতাংশ বাড়ায় সরকার। কিন্তু ঢাকার বিভিন্ন রুটে চলাচলকারী বাসে নির্ধারিত ভাড়ার চেয়েও বেশি ভাড়া নেওয়ার অভিযোগ আসতে থাকে।

 

এসবিএন


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.


আমাদের ফেসবুক পেইজ