শুক্রবার, ০৭ অক্টোবর ২০২২, ০৯:২৮ পূর্বাহ্ন
নোটিশঃ
“স্বাধীনবাংলা” টেলিভিশন (IP tv) পরিক্ষামূলক সম্প্রচার চলছে । “ স্বাধীনবাংলা টেলিভিশন” এ দেশের সকল জেলায় প্রতিনিধি নিযুক্ত করা হবে। আগ্রহী প্রার্থীগন সিভি পাঠান এই ঠিকানায়ঃ cv.shadhinbanglatv@gmail.com, Android Apps on Google Play থেকে ডাউনলোড করতে Shadhin Bangla Television লিখে সার্চ করুন ***

রাজধানীর কাচাবাজারে বেড়েছে সবজি ও মাছের দাম

স্বাধীনবাংলা, স্টাফ রির্পোটারঃ

জ্বালানি তেলের দাম বৃদ্ধির প্রভাব পড়েছে রাজধানীর কাচাবাজারে। বেড়েছে সবজির দাম, চড়া মাছের বাজারও। সবজির দাম বেড়েছে কেজি প্রতি ৫ থেকে ১০ টাকা। পাইকারি বিক্রেতারা বলছেন, চাহিদার তুলনায় অনেক কম সবজির ট্রাক ঢুকেছে কারওয়ান বাজারে। ফলে দাম বেড়েছে প্রায় সব সবজির।

কারওয়ান বাজারে আজ পাইকারিতে মানভেদে বাঁধাকপি ও ফুলকপির দাম ছিল ৩০ থেকে ৫০ টাকা। বিক্রেতারা জানান, বেগুন, মুলা,করলা, লাউসহ প্রায় প্রতিটি সবজির দাম কেজিতে ৫ থেকে ১০ টাকা বেড়েছে। পরিবহন সংকট সরবরাহ কমলে দাম আরও বেড়ে যাওয়ার আশঙ্কার কথাও জানান বিক্রেতারা।

আরও পড়ুনঃ জ্বালানি তেলের দাম বাড়ানোর প্রতিবাদে সারা দেশে বাস-ট্রাক চলাচল বন্ধ

 

এদিকে, পরিবহন ব্যয় বাড়লেও দামে এখনো তেমন প্রভাব পড়েনি পেঁয়াজ, আদা, রসুন, আলুর। কারওয়ান বাজারে আলু বিক্রি হচ্ছে ১৬ থেকে ১৯ টাকা কেজি। আর দেশি পেঁয়াজ মানভেদে পাওয়া যাচ্ছে ৪৮ থেকে ৫৬ টাকায়। পাইকারিতে চীনা আদা ৯০ থেকে ৯২ এবং চীনা রসুন ৯৬ থেকে ৯৮ আর দেশি রসুন ৫০ টাকা কেজিতে বিক্রি হচ্ছে।

আর বাজারে শীতের নতুন সবজির চাহিদা থাকায় দাম একটু বেশি। সপ্তাহের ব্যবধানে দামে খুব একটা হেরফের না হলেও সব ধরনের মাছও বিক্রি হচ্ছে চড়া দামে। সারাদেশে ট্রাক বন্ধ থাকায় দেশের প্রত্যন্ত অঞ্চল থেকে পাইকারী বাজারে গাড়ি না আসায় এর প্রভার মুক্তবাজারে পরতে যাচ্ছে।

 

স্বাধীনবাংলা


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.


আমাদের ফেসবুক পেইজ