সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২, ০৭:০৭ অপরাহ্ন
নোটিশঃ
“স্বাধীনবাংলা” টেলিভিশন (IP tv) পরিক্ষামূলক সম্প্রচার চলছে । “ স্বাধীনবাংলা টেলিভিশন” এ দেশের সকল জেলায় প্রতিনিধি নিযুক্ত করা হবে। আগ্রহী প্রার্থীগন সিভি পাঠান এই ঠিকানায়ঃ cv.shadhinbanglatv@gmail.com, Android Apps on Google Play থেকে ডাউনলোড করতে Shadhin Bangla Television লিখে সার্চ করুন ***

রোজিনা ইসলামের মুক্তির দাবিতে মাগুরা রিপোটার্স ইউনিটের মানববন্ধন

মাগুরা প্রতিনিধি

প্রথম আলোর সাংবাদিক রোজিনা ইসলাম কে হেনস্তা , নির্যাতনের প্রতিবাদ ,মিথ্যা মামলা প্রত্যাহার ও মুক্তির দাবি এবং স্বাস্থ্য বিভাগের দুর্নীতিবাজ কর্মকর্তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের দাবিতে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে মাগুরায়। মাগুরা রিপোর্টার্স ইউনিটির আয়োজনে বুধবার ১৯ মে সরকারি হোসেন শহীদ সোহরাওয়ার্দী কলেজের সামনে সকাল ১১টায় এই মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে বক্তব্য রাখেন মাগুরা রিপোর্টার্স ইউনিটির সভাপতি এইচ এন কামরুল ইসলাম ,সাধারণ সম্পাদক মোঃ ইউনুছ আলী,সহ-সভাপতি মোঃ আলী আশরাফ ,কার্যকারী সদস্য শাহীন খন্দকার, দৈনিক শ্যামবাজার পত্রিকার মাগুরা জেলা প্রতিনিধি সুজন মাহমুদ, দৈনিক মাগুরার কথার সম্পাদক আশীষ সাহা জনি,দৈনিক পর্যবেক্ষণ পত্রিকার মাগুরা জেলা প্রতিনিধি শামীম মৃধা, দৈনিক গণমুক্তি শ্রীপুর উপজেলা প্রতিনিধি সিরাজুল ইসলাম খোকন, দৈনিক সময়ের আলো শ্রীপুর উপজেলা প্রতিনিধি জাহিদুল ইসলাম জুয়েল,ও মানবাধিকারকর্মী জামান মাহমুদ। মাগুরা রিপোর্টার্স ইউনিটির এই মানববন্ধনে সহমত পোষণ করেন মাগুরা জেলা মহিলা পরিষদ। মহিলা পরিষদের পক্ষ থেকে বক্তব্য প্রদান করেন সভাপতি মমতাজ বেগম ও কেন্দ্রীয় কমিটির সদস্য দীপিকা দত্ত।

এসময় মাগুরা রিপোর্টার্স ইউনিটির সভাপতি এইচ এন কামরুল ইসলাম বলেন, পেশাগত দায়িত্ব পালনের সময় সাংবাদিক রোজিনা ইসলামের উপর যে নির্যাতন হয়েছে তা অত্যন্ত দুঃখজনক। একজন সরকারি কর্মকর্তা কিসের বলে একজন সংবাদকর্মী কে আটকে রেখেছে তা আমরা জানতে চাই। এই নির্যাতনের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে রোজিনা ইসলামের মুক্তির দাবি জানাচ্ছি।

তিনি আরো ও বলেন মাননীয় প্রধানমন্ত্রী সাংবাদিক পরিবারের সদস্য তিনি দ্রুত সুষ্ঠু নিরপেক্ষ তদন্তের মাধ্যমে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করবেন এটাই আমাদের প্রত্যাশা।

মাগুরা রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক মোঃ ইউনুছ আলী বলেন, সাংবাদিক রোজিনা ইসলাম স্বাস্থ্য অধিদপ্তরের দুর্নীতি নিয়ে বেশ কয়েকটি অনুসন্ধানী প্রতিবেদন করেছিলেন। তার অপরাধ ছিল তিনি স্বাস্থ্য বিভাগের দুর্নীতির বিরুদ্ধে লিখেছেন। যার কারণে স্বাস্থ্য মন্ত্রণালয়ের কর্মকর্তারা আক্রোশের বশবর্তী হয়ে সাংবাদিক রোজিনা ইসলাম কে আটকে রেখে পরিকল্পিতভাবে মিথ্যা মামলা দিয়ে তাকে কারাগারে পাঠিয়েছে। আমরা এইসব দুর্নীতিবাজদের মূলোৎপাটন এবং সাংবাদিক রোজিনা ইসলামের মুক্তির দাবি জানাচ্ছি। অনতিবিলম্বে তাকে মুক্তি না দেয়া হলে ভবিষ্যতে কঠোর আন্দোলন গড়ে তোলা হবে।

এছাড়াও অন্যান্য বক্তারা বলেন ,বর্তমান সময়ে বাংলাদেশে অনুসন্ধানী সাংবাদিকতায় দিকপাল রোজিনা ইসলাম আন্তর্জাতিকভাবে অনুসন্ধানী সাংবাদিকতায় খ্যাতি অর্জন করেছে। তিনি স্বাস্থ্য বিভাগের শত শত কোটি টাকার দুর্নীতি ও অনিয়ম নিয়ে একের পর এক ধারাবাহিক প্রতিবেদন প্রকাশ করেছেন। এর কারণে তার বিরুদ্ধে মিথ্যা অভিযোগ আনার পাশাপাশি হেনস্থা করা হয়েছে ।আমরা এর তীব্র প্রতিবাদ জানাই এবং এই ঘটনার সাথে জড়িত স্বাস্থ্য বিভাগের দুর্নীতিবাজ কর্মকর্তাদের বিচারের দাবি জানাই।

মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে আরো ও উপস্থিত ছিলেন সাংস্কৃতিক, সামাজিক ব্যক্তিত্ব এবং মাগুরায় নিয়োজিত ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকসহ অংশ গ্রহণ করেন সচেতন নাগরিকবৃন্দ । এ সময় বক্তারা সাংবাদিক রোজিনা ইসলামের বিরুদ্ধে দায়ের করা মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি জানান।

 

স্বাধীনবাংলা – মাগুরা

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.


আমাদের ফেসবুক পেইজ