মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২, ০৭:২৭ পূর্বাহ্ন
নোটিশঃ
“স্বাধীনবাংলা” টেলিভিশন (IP tv) পরিক্ষামূলক সম্প্রচার চলছে । “ স্বাধীনবাংলা টেলিভিশন” এ দেশের সকল জেলায় প্রতিনিধি নিযুক্ত করা হবে। আগ্রহী প্রার্থীগন সিভি পাঠান এই ঠিকানায়ঃ cv.shadhinbanglatv@gmail.com, Android Apps on Google Play থেকে ডাউনলোড করতে Shadhin Bangla Television লিখে সার্চ করুন ***

শ্রীলঙ্কায় নতুন প্রেসিডেন্ট গোতাবায়া রাজাপাকসে

স্বাধীনবাংলা, আন্তর্জাতিক খবরঃ

নতুন মন্ত্রিসভা ঘোষণা করেছেন শ্রীলঙ্কার প্রেসিডেন্ট গোতাবায়া রাজাপাকসে। সোমবার নিয়োগ দেয়া ১৭ সদস্যের এই নতুন মন্ত্রিসভায় একমাত্র পুরনো সদস্য প্রধানমন্ত্রী মাহিন্দা রাজাপাকসে।

তীব্র অর্থনৈতিক সংকটের জেরে সাধারণ মানুষের বিক্ষোভের মুখে চলতি মাসের শুরুতে প্রেসিডেন্ট ও প্রধানমন্ত্রী ছাড়া দেশটির মন্ত্রিসভার সব সদস্য পদত্যাগ করেন। তবে রাজাপাকসে পরিবারকে সংকটের জন্য দায়ী করে আন্দোলন অব্যাহত রাখেন সাধারণ মানুষ। এর পরপরই বিরোধী দলগুলোকে নিয়ে ঐক্যবদ্ধ মন্ত্রিসভা গঠনের আহ্বান জানান প্রেসিডেন্ট। তবে সেই প্রস্তাব প্রত্যাখ্যান করেন বিরোধীরা। এদিকে নতুন এই সরকারে আগে মন্ত্রী থাকা প্রধানমন্ত্রীর ছেলেসহ রাজাপাকসে পরিবারের সদস্যদের জায়গা হয়নি।

১৯৪৮ সালে ব্রিটেন থেকে স্বাধীনতা পাওয়ার পর সাম্প্রতিক সময়ে সবচেয়ে খারাপ অর্থনৈতিক সংকটের মধ্য দিয়ে যাচ্ছে দ্বীপ রাষ্ট্রটি। বৈদেশিক মুদ্রার অভাবে খাদ্য, জ্বালানি আমদানি করতে পারছে না শ্রীলঙ্কা। যার ফলে দেশটিতে সৃষ্টি হয়েছে নিত্য প্রয়োজনীয় দ্রব্যাদির ঘাটতি এবং সবকিছুর দাম আকাশ ছুঁয়েছে।  বিদ্যুৎ বিপর্যয়, খাদ্য, ওষুধ ও জ্বালানি সংকটে ক্ষোভে ফুঁসছে শ্রীলঙ্কার জনগণ।

 

এসবিএন


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.


আমাদের ফেসবুক পেইজ