বৃহস্পতিবার, ০৬ অক্টোবর ২০২২, ১১:৫৪ অপরাহ্ন
নোটিশঃ
“স্বাধীনবাংলা” টেলিভিশন (IP tv) পরিক্ষামূলক সম্প্রচার চলছে । “ স্বাধীনবাংলা টেলিভিশন” এ দেশের সকল জেলায় প্রতিনিধি নিযুক্ত করা হবে। আগ্রহী প্রার্থীগন সিভি পাঠান এই ঠিকানায়ঃ cv.shadhinbanglatv@gmail.com, Android Apps on Google Play থেকে ডাউনলোড করতে Shadhin Bangla Television লিখে সার্চ করুন ***

সংক্রমন বাড়ায় আগামী ২ সপ্তাহ শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ – স্বাস্থ্যমন্ত্রী

স্বাধীনবাংলা, ডেস্ক নিউজঃ

রাজধানীর মহাখালিতে আজ শুক্রবার স্বাস্থ্য অধিদপ্তরে সাংবাদিকদের স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেন, করোনা সংক্রমন বাড়ায় আগামী ২ সপ্তাহ শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ  থাকবে।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, করোনা সংক্রমণ কিছুটা কমে আসায় আমরা স্কুল-কলেজ চালু করেছিলাম। কিন্তু কিছুদিন থেকে হঠাৎ করেই স্কুল-কলেজে সংক্রমণের হার বেড়ে যাচ্ছে। শিক্ষার্থীরা অসুস্থ হয়ে হাসপাতালে ডাক্তারের কাছে চিকিৎসা নিতে আসছে। এটা আশঙ্কাজনক। এমন অবস্থায় আমরা মাননীয় প্রধানমন্ত্রীর সঙ্গে আলোচনা করে আজ থেকে আগামী ৬ই ফেব্রুয়ারি পর্যন্ত স্কুল-কলেজ ও বিশ্ববিদ্যালয় বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছি। বন্ধ আরও বাড়ানো হবে কি না তা সংক্রমণের হার দেখে সিদ্ধান্ত নেয়া হবে।

তিনি আরও বলেন, সারাবিশ্বের মত বাংলাদেশেও কোভিড পরিস্থিতির অবনতি হয়েছে। স্বাস্থ্যবিধি ঠিকমত না মানায় কোভিড রোগীর সংখ্যা বাড়ছে। এরইমধ্যে রাজধানীর হাসপাতালগুলোর ৩৩ শতাংশ শয্যাতেই করোনা রোগী ভর্তি রয়েছে। অফিস আদালতের বিষয়ে সিদ্ধান্ত হয়ে গেছে, প্রজ্ঞাপন শিগগিরই জারি করা হবে।

তিনি বলেন, যে কোন সামাজিক অনুষ্ঠানে ১০০’র বেশি মানুষ থাকতে পারবেনা। যারা থাকবেন তাদের কোভিড টিকা সনদ থাকতে হবে। জনগণ স্বাস্থ্যবিধি মানছে না বলেই সংক্রমণ রোধ করা যাচ্ছেনা। বিপিএল, বাণিজ্যমেলা, বইমেলাসহ যে কোন আয়োজনে যেতে হলে টিকা এবং করোনা পরীক্ষার সনদ নিয়ে যেতে হবে। পর্যটনকেন্দ্রগুলোর বিষয়েও একই সিদ্ধান্ত বজায় থাকবে। নিজেদের সুরক্ষার জন্যেই সরকারের দেয়া বিধি নিষেধ মানতে হবে। এসব সিদ্ধান্ত বাস্তবায়নে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী মাঠে থাকবে।

এসবিএন/ডেস্ক


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.


আমাদের ফেসবুক পেইজ