মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২, ০৭:০৫ পূর্বাহ্ন
নোটিশঃ
“স্বাধীনবাংলা” টেলিভিশন (IP tv) পরিক্ষামূলক সম্প্রচার চলছে । “ স্বাধীনবাংলা টেলিভিশন” এ দেশের সকল জেলায় প্রতিনিধি নিযুক্ত করা হবে। আগ্রহী প্রার্থীগন সিভি পাঠান এই ঠিকানায়ঃ cv.shadhinbanglatv@gmail.com, Android Apps on Google Play থেকে ডাউনলোড করতে Shadhin Bangla Television লিখে সার্চ করুন ***

সরকারীভাবে পাসপোর্ট তৈরী করার জন্য প্রবাসী ও বিদেশগমন ইচ্ছুকদের প্রতি প্রবাসী কল্যাণ মন্ত্রীর আহ্বান

স্বাধীনবাংলা, গোপালগঞ্জ প্রতিনিধি:
দালালের মাধ্যমে বিদেশ না যাওয়ার পরামর্শ দিয়ে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ বলেছেন, দালালদের মাধ্যমে বিদেশ গিয়ে সমস্যা পড়তে হয়। দালালদের মাধ্যমে পাসপোর্ট বানালে প্রতারিত হবার সম্ভবনা বেশি। টাকা খরচ করেও বিদেশে গিয়ে বিপদের মধ্যে রয়েছে অনেকে। তাই সরকারীভাবে পাসপোর্ট তৈরী করার জন্য প্রবাসী ও বিদেশগমন ইচ্ছুকদের প্রতি আহ্বান জানান তিনি।

আজ শুক্রবার সকালে গোপালগঞ্জের টুঙ্গিপাড়া উপজেলা অডিটরিয়ামে প্রবাসী কল্যাণ ব্যাংকের টুঙ্গিপাড়া শাখার উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। পরে ফিতা কেটে প্রবাসী কল্যাণ ব্যাংকের ১০১ তম টুঙ্গিপাড়া শাখার উদ্বোধন করেন মন্ত্রী।

এ সময় মন্ত্রী আরো বলেন, বর্তমান সরকারের অঙ্গীকার রয়েছে প্রত্যেকটি উপজেলা থেকে অন্তত ১ হাজার মানুষকে বিদেশে পাঠাবে। অঙ্গীকার রয়েছে প্রত্যেকটি উপজেলায় প্রবাসী কল্যাণ ব্যাংকের শাখা করার, যাতে প্রবাসীরা সহজেই তাদের কর্ষ্টাজিত অর্থ নিরাপাদে তাদের পরিবারের কাছে পাঠাতে পারে।
জেলা প্রশাসক শাহিদা সুলতানার সভাপতিত্বে অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব ড. আহমেদ মুনিরুছ সালেহীন, জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক মাহাবুব আলী খান, উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক মো: বাবুল শেখ, পৌর মেয়র শেখ তোজাম্মেল হক টুটুলসহ ব্যাংকের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

এর আগে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধি সৌধ বেদিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান মন্ত্রী। পরে বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের শহীদ সদস্যদের রুহের মাগফেরাত কামনা করে ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাতে অংশ নেন।

 

এসবিএন


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.


আমাদের ফেসবুক পেইজ