সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২, ০৭:২২ অপরাহ্ন
নোটিশঃ
“স্বাধীনবাংলা” টেলিভিশন (IP tv) পরিক্ষামূলক সম্প্রচার চলছে । “ স্বাধীনবাংলা টেলিভিশন” এ দেশের সকল জেলায় প্রতিনিধি নিযুক্ত করা হবে। আগ্রহী প্রার্থীগন সিভি পাঠান এই ঠিকানায়ঃ cv.shadhinbanglatv@gmail.com, Android Apps on Google Play থেকে ডাউনলোড করতে Shadhin Bangla Television লিখে সার্চ করুন ***

সর্বোচ্চ সম্মাননা” হল অফ ফেম “-এ ভূষিত শেখ রুহুল আমিন

সর্বোচ্চ সম্মাননা" হল অফ ফেম "-এ ভূষিত শেখ রুহুল আমিন

স্বাধীনবাংলা রির্পোটঃ

কারাতের উন্নয়ন, নারী ও শিশু কিশোর এর আত্মরক্ষা  এবং বয়স্কদের শরীরচর্চায়  সর্বোপরি  কারাতেতে সর্বোচ্চ অবদান রাখার স্বীকৃতি স্বরূপ “world sports star awards ” 2022 এ ” hall of fame” সর্বোচ্চ সম্মাননা ক্লাসে ভূষিত করা হয় শেখ রুহুল আমিনকে । ওয়ার্ল্ড স্পোর্টস মার্শাল আর্ট কাউন্সিল,  আমেরিকা এর  সৌজন্যে , ভারতের কলকাতায় আড়ম্বর অনুষ্ঠানের মাধ্যমে গেল মাসের বাইশ তারিখ, এ পদক দেয়া হয়। তিনি সহ বাংলাদেশের প্রায় ৮ জন এ পদক এ ভূষিত হয়েছেন,তবে পদ্মার এ পারে পদক পাওয়া ব্যক্তি কেবল মাত্র তিনি।

খুলনায় কারাতে উন্নয়নে তার অবদান অনস্বীকার্য। খুলনায় সর্বপ্রথম কারাতে উন্নয়নের জন্য আধুনিক কারাতের ডোজো ( মার্শাল আর্ট ট্রেনিং হল ) এবং করোনাকালীন সময়ের সর্বপ্রথম অনলাইন কারাতে শিক্ষা সেবা চালু করেন তিনি। এছাড়াও তার তত্ত্বাবধানে  ” ইয়াং কারাতে  অরগানাইজেশন ” মার্শাল আর্ট স্কুল খুলনায় পরিচালিত হচ্ছে। উক্ত মার্শাল আর্টের স্কুলে বিভিন্ন বয়সী ছেলে মেয়ে সহ বয়স্কদের ও প্রশিক্ষণের ব্যবস্থা রয়েছে। বাচ্চা এবং মেয়েদের  আত্মরক্ষামূলক প্রশিক্ষণের জন্য শহরের বিভিন্ন স্থানে তাদের তত্ত্বাবধানে প্রশিক্ষণের ব্যবস্থা সৃষ্টি করা হয়েছে। এছাড়া খুলনা বিভাগীয় কোচের দায়িত্বে রয়েছেন তিনি, এ সময়ে বিভিন্ন আঞ্চলিক, জাতীয় এবং আন্তর্জাতিক প্রতিযোগিতায় স্বর্ণ,রৌপ্য পদক রয়েছে ক্লাবের শিক্ষার্থীদের। এছাড়াও খুলনায় সর্বপ্রথম আন্তর্জাতিক মানের কোনো ফেডারেশন এর স্বর্ণপদক তাদের হাত ধরে এসেছে (world union of martial art federation, England )।

মার্শাল আর্টের ভবিষ্যৎ বিষয়ে তাকে জিজ্ঞাসা করা হলে তিনি জানান, পদক ই সব কথা নয়, কারাতের  পিছনে নিবেদিতপ্রাণ হিসেবে থেকে কারাতে যাতে খুলনার সর্বত্র ছড়াতে পারে, এই চেষ্টা তিনি করে যাবেন। এছাড়াও কারাতের মাধ্যমে বিভিন্ন সমাজের অবক্ষয় রোধে তার মার্শাল আর্ট স্কুল ভূমিকা রাখছে ভবিষ্যতে ভূমিকা রাখবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন। খেলাধুলা এর অভাবে শিশু-কিশোররা বিপথে যাচ্ছে, গেমিং, শিশু কিশোর গ্যাং তৈরি  এবং পড়াশোনায় অমনোযোগীতা এসব নিরসনে কারাতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারে।

গেল দু’দশক ধরে কারাতে শিক্ষা এবং শিখানোর মাধ্যমে, খুলনায় কারাতে সম্প্রসারণে তিনি ব্যাপক ভূমিকা রেখেছেন। তারই হাত ধরে খুলনায় এসেছে সিতোরিউ কারাতে। বাংলাদেশ কারাতে ফেডারেশন থেকে চতুর্থ ড্যান অর্জন করেছেন কারাতের উপর, এছাড়াও পেয়েছেন দেশ-বিদেশের বিভিন্ন সম্মাননা। পেয়েছেন ওয়ার্ল্ড ইউনিয়ন অফ মার্শাল আর্ট ফেডারেশন থেকে পঞ্চম ড্যান এবং SKSA international থেকে পঞ্চম ড্যান। খুলনা কারাতে একদিন অনেক উপরে উঠবে এবং খুলনার কারাতেকাদের মাধ্যমে বাংলাদেশের মুখ উজ্জ্বল হবে, এ আশা তিনি ব্যক্ত করেন।

 

এসবিএন


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.


আমাদের ফেসবুক পেইজ