বৃহস্পতিবার, ০৬ অক্টোবর ২০২২, ১০:৪০ অপরাহ্ন
নোটিশঃ
“স্বাধীনবাংলা” টেলিভিশন (IP tv) পরিক্ষামূলক সম্প্রচার চলছে । “ স্বাধীনবাংলা টেলিভিশন” এ দেশের সকল জেলায় প্রতিনিধি নিযুক্ত করা হবে। আগ্রহী প্রার্থীগন সিভি পাঠান এই ঠিকানায়ঃ cv.shadhinbanglatv@gmail.com, Android Apps on Google Play থেকে ডাউনলোড করতে Shadhin Bangla Television লিখে সার্চ করুন ***

সাতক্ষীরায় আধুনিক পদ্ধতিতে ধান ও বীজ উৎপাদন কলাকৌশল শীর্ষক প্রশিক্ষন অনুষ্ঠিত

শাহেদ উল্লাহ শাহেদ, সাতক্ষীরা :

সাতক্ষীরায় আধুনিক পদ্ধতিতে ধান ও বীজ উৎপাদন কলাকৌশল শীর্ষক প্রশিক্ষন অনুষ্ঠিত হয়েছে। বাংলাদেশ ধান গবেষনা ইনষ্টিটিউট (ব্রি) আঞ্চলিক কার্যালয় সাতক্ষীরার আয়োজনে শনিবার দুপুরে  প্রতিষ্ঠানটির হলরুমে বীজ উৎপাদক ও ডিলারদের নিয়ে উক্ত প্রশিক্ষন অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাংলাদেশ ধান গবেষনা ইনষ্টিটিউট এর মহাপরিচালক ড. মোঃ শাহজাহান কবীর।

ব্রি আঞ্চলিক কার্যালয় সাতক্ষীরার প্রধান ও সিনিয়র সাইন্টিফিক অফিসার ড. এস.এম মফিজুল ইসলামের সভাপতিত্বে ও সাইন্টিফিক অফিসার ড. মোঃ আমানত উল্লাহ রাজুর সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, কৃষিসম্প্রসারন অধিদপ্তর সাতক্ষীরার উপ-পরিচালক কৃষিবিদ মোঃ নুরুল ইসলাম ও বিএডিসি (বীজ উৎপাদন) সাতক্ষীরার উপ-পরিচালক মোঃ মনোয়ার হোসেন খান। এ সময় আরো উপস্থিত ছিলেন, ব্রি আঞ্চলিক কার্যালয় সাতক্ষীরার সাইন্টিফিক অফিসার মোঃ আসিফ রহমান।

প্রশিক্ষনে এ সময় জেলার বিভিন্ন প্রান্ত থেকে আগত ৩০ জন বীজ উৎপাদক ও ডিলার অংশ গ্রহন করেন। প্রশিক্ষনে এ সময় আধুনিক পদ্ধতিতে কিভাবে ধান ও বীজ উৎপাদন করা যায় তার কলাকৌশল নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়।

স্বাধীনবাংলা/ শাউশা


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.


আমাদের ফেসবুক পেইজ