মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২, ০৭:৫৭ পূর্বাহ্ন
নোটিশঃ
“স্বাধীনবাংলা” টেলিভিশন (IP tv) পরিক্ষামূলক সম্প্রচার চলছে । “ স্বাধীনবাংলা টেলিভিশন” এ দেশের সকল জেলায় প্রতিনিধি নিযুক্ত করা হবে। আগ্রহী প্রার্থীগন সিভি পাঠান এই ঠিকানায়ঃ cv.shadhinbanglatv@gmail.com, Android Apps on Google Play থেকে ডাউনলোড করতে Shadhin Bangla Television লিখে সার্চ করুন ***

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে দুই বছরের জন্য নিষিদ্ধ ট্রাম্প

স্বাধীনবাংলা, আন্তর্জাতিক খবরঃ

যুক্তরাষ্ট্রের প্রভাবশালী দৈনিক দ্য ওয়াশিংটন পোস্ট- এর এক প্রতিবেদন থেকে জানা যায়, মার্কিন যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে দুই বছরের জন্য নিষিদ্ধ করল সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুক। প্রতিবেদনটিতে বলা হয়, শুক্রবার (৪ জুন) ফেসবুক কর্তৃপক্ষ এই ঘোষণা দেয়।

চলতি বছরের ৬ জানুয়ারিতে ওয়াশিংটন ডিসির ক্যাপিটল হিলে সহিংসতার পরিপ্রেক্ষিতে সমস্ত ফেসবুক প্ল্যাটফর্ম থেকে অনির্দিষ্টকালের জন্য সাময়িক সাসপেন্ড হয়েছিলেন ট্রাম্প। প্রেসিডেন্ট নির্বাচনের আগে তার উসকানিমূলক মন্তব্যের জেরেই অ্যাকাউন্ট সাময়িক সাসপেন্ড করা হয়েছিল।

আরও পড়ুনঃ   রাজধানীতে ছুটির দিন ঝুম বৃষ্টি

এবার ২ বছরের জন্য তাকে নিষেধাজ্ঞা দেওয়া হলো। গত ৭ জানুয়ারিতে ট্রাম্পের ফেসবুক অ্যাকাউন্ট বন্ধ করা হয়েছিল। ওইদিন থেকে ২০২৩ সালের জানুয়ারি পর্যন্ত জারি থাকবে এই নিষেধাজ্ঞা।

ওয়াংটন পোস্ট বলছে, ফেসবুকের ভাইস প্রেসিডেন্ট নিক ক্লেগ এক বিবৃতিতে জানিয়েছেন, ‘ট্রাম্পের উপর নিষেধাজ্ঞা চাপানোর কারণগুলো গুরুতর। আমরা বিশ্বাস করি যে তার পদক্ষেপগুলো আমাদের বিধিনিষেধ কঠোরভাবে লঙ্ঘন করেছে। তাই তার ওই পদক্ষেপ শাস্তি যোগ্য।’

ফেসবুক কর্তৃপক্ষ আরও জানিয়েছে যে, যদি তাদের মনে হয় জনগণের নিরাপত্তা সংক্রান্ত ঝুঁকি কমেছে, তবেই ট্রাম্পের উপরে চাপানো নিষেধাজ্ঞা তুলে নেওয়া হবে।

 

স্বাধীনবাংলা


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.


আমাদের ফেসবুক পেইজ