বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০২২, ০৬:১১ পূর্বাহ্ন
নোটিশঃ
“স্বাধীনবাংলা” টেলিভিশন (IP tv) পরিক্ষামূলক সম্প্রচার চলছে । “ স্বাধীনবাংলা টেলিভিশন” এ দেশের সকল জেলায় প্রতিনিধি নিযুক্ত করা হবে। আগ্রহী প্রার্থীগন সিভি পাঠান এই ঠিকানায়ঃ cv.shadhinbanglatv@gmail.com, Android Apps on Google Play থেকে ডাউনলোড করতে Shadhin Bangla Television লিখে সার্চ করুন ***

সারাদেশে ফাইজারের টিকা বুস্টার ডোজ হিসেবে দেওয়া হবে

সারাদেশে ফাইজারের টিকা বুস্টার ডোজ হিসেবে দেওয়া হবে

স্বাধীনবাংলা, ডেস্ক নিউজঃ

সারাদেশে বুস্টার ডোজ ক্যাম্পেইনের তারিখ ঘোষণা করেছে স্বাস্থ্য অধিদপ্তর। টিকা কার্যক্রম জোরদার করার জন্য এই ক্যাম্পেইন শুরু হচ্ছে। ফাইজারের টিকা বুস্টার ডোজ হিসেবে দেওয়া হবে।

বৃহস্পতিবার (১৪ জুলাই) স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক ডা. মো. শামসুল হকের সই করা এক নির্দেশনায় এই তথ্য জানানো হয়।

নির্দেশনায় বলা হয়েছে, আগামী ১৯ জুলাই (মঙ্গলবার) দেশব্যাপী কোভিড ভ্যাকসিন বুস্টার ডোজ দিবস উদযাপন করা হবে। এই দিবসের আওতায় ১৮ বছর ও তদূর্ধ্ব সকল নাগরিককে তৃতীয় ডোজ বা বুস্টার ডোজ পুশ করা হবে। দ্বিতীয় ডোজ গ্রহণের ৪ মাস পূর্ণ হলে বুস্টার ডোজ নেওয়া যাবে।

এ সময় উপযুক্ত প্রমাণ হিসেবে কোভিড-১৯ টিকার কার্ড বা সনদ দেখিয়ে ভ্যাকসিনেশন টিকাদান কেন্দ্র হতে বুস্টার ডোজ গ্রহণ করতে হবে।

রাজধানীর ঢাকা উত্তর সিটি করপোরেশনের ২৪টি স্থানে ও দক্ষিণের ১৪টি স্থানে টিকা কেন্দ্র করা হয়েছে। এ জন্য সংশ্লিষ্ট দপ্তরের সবার সঙ্গে সমন্বয় পূর্বক ব্যাপক প্রচার-প্রচারণার মাধ্যমে জনগণকে উদ্বুদ্ধ করে বুস্টার ডোজ দিবস পালন করার নির্দেশনা দেওয়া হয় স্বাস্থ্য অধিদপ্তর থেকে।

 

এসবিএন / এউরি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.


আমাদের ফেসবুক পেইজ