শুক্রবার, ০৭ অক্টোবর ২০২২, ০৯:০১ পূর্বাহ্ন
নোটিশঃ
“স্বাধীনবাংলা” টেলিভিশন (IP tv) পরিক্ষামূলক সম্প্রচার চলছে । “ স্বাধীনবাংলা টেলিভিশন” এ দেশের সকল জেলায় প্রতিনিধি নিযুক্ত করা হবে। আগ্রহী প্রার্থীগন সিভি পাঠান এই ঠিকানায়ঃ cv.shadhinbanglatv@gmail.com, Android Apps on Google Play থেকে ডাউনলোড করতে Shadhin Bangla Television লিখে সার্চ করুন ***

সোনামসজিদ বন্দরে আগুন পুড়ল ভারতীয় পণ্যবাহী ট্রাক

সোনামসজিদ বন্দরে আগুন পুড়ল ভারতীয় পণ্যবাহী ট্রাক

স্বাধীনবাংলা, চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি:

দেশের দ্বিতীয় বৃহত্তম চাঁপাইনবাবগঞ্জের সোনামসজিদ স্থলবন্দরের পানামা সোনামসজিদ পোর্ট লিংক লিমিটেডের ভেতরে ব্লিচিং পাউডারভর্তি ভারতীয় একটি ট্রাকে অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। বুধবার বিকাল ৩টার দিকে পানামা সোনামসজিদ পোর্ট লিংক লিমিটেডের ৫ নম্বর গেটের পাশ্বের  এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে।

পানামা কর্তৃপক্ষ জানায়, ভারতের মহদিপুর স্থলবন্দর থেকে বুধবার আড়াইটার দিকে ব্লিচিং পাউডারভর্তি একটি ট্রাক পানামা সোনামসজিদ পোর্ট লিংক লিমিটেডের ইয়ার্ডের ভেতরে প্রবেশ করে। প্রায় আধা ঘণ্টা পর হঠাৎ ওই ট্রাকে আগুন ধরে যায়। মুর্হুতেই আগুন ছড়িয়ে পড়লে পাশে থাকা অপর একটি গমবোঝাই ভারতীয় ট্রাকে আংশিক আগুন লাগে। এছাড়া পাশর্^বর্তী একটি বাংলা ট্রাকের কেবিনে আগুনের লেলিহান ছড়িয়ে পড়ে।

এ সময় পানামা সোনামসজিদ পোর্ট লিংক লিমিটেডের ফায়ার ম্যান ও স্থানীয়রা আগুন নেভানোর চেষ্টা করে। খবর পেয়ে শিবগঞ্জ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনের দমকল বাহিনী ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনে। ততক্ষণে ব্লিচিং পাউডারভর্তি ভারতীয় একটি ট্রাক ভষ্মিভূত হয়। এছাড়া একটি গমবোঝাই ভারতীয় ও একটি বাংলা ট্রাকের কেবিন পুড়ে যায়।

শিবগঞ্জ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনের লিডার কাদেরী কিবরিয়া জানান, খবর পেয়ে দ্রুত পানামা সোনামসজিদ পোর্ট লিংক লিমিটেডের ইয়ার্ডের ভেতরে প্রবেশ করে আগুন নিয়ন্ত্রণে আনা হয়। তাৎক্ষণিক ক্ষয়ক্ষতির পরিমাণ জানাতে পারেনি ফায়ার সার্ভিস। তবে ব্লিচিং পাউডারভর্তি ভারতীয় একটি ট্রাক ভষ্মিভূত হয়েছে। আংশিক ক্ষতি হয়েছে একটি গমবোঝাই ভারতীয় ও একটি বাংলা ট্রাকের। ব্লিচিং পাউডার গরম হয়ে আগুনের সূত্রপাত হয়েছে। পানামা সোনামসজিদ পোর্ট লিংক লিমিটেডের পোর্ট ম্যানেজার মাইনুল ইসলাম জানান, আগুনে ব্লিচিং পাউডারভর্তি ভারতীয় একটি ট্রাক ভষ্মিভূত হয়েছে। টানা ১৪দিন ভারতে আটকে ছিল ট্রাকটি। প্রচন্ড তাপদাহে ব্লিচিং পাউডার থেকে আগুনে সূত্রপাত হয়েছে। তবে তাৎক্ষণিক ক্ষয়ক্ষতির নিরুপন করা সম্ভব হয়নি।

 

এসবিএন / আবদুস সালাম


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.


আমাদের ফেসবুক পেইজ