সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২, ১২:০৩ অপরাহ্ন
নোটিশঃ
“স্বাধীনবাংলা” টেলিভিশন (IP tv) পরিক্ষামূলক সম্প্রচার চলছে । “ স্বাধীনবাংলা টেলিভিশন” এ দেশের সকল জেলায় প্রতিনিধি নিযুক্ত করা হবে। আগ্রহী প্রার্থীগন সিভি পাঠান এই ঠিকানায়ঃ cv.shadhinbanglatv@gmail.com, Android Apps on Google Play থেকে ডাউনলোড করতে Shadhin Bangla Television লিখে সার্চ করুন ***

সোমবার থেকে করোনা ঠিকা পাবে শির্ক্ষাথীরা

স্বাধীনবাংলা, স্টাফ রির্পোটারঃ

আসছে সোমবার থেকে প্রথম পর্যায়ে শুধু রাজধানীতে করোনার টিকা পাবে স্কুল শিক্ষার্থীরা। প্রতিদিন করোনা ঠিকা পাবে ৪০ হাজার শির্ক্ষাথী। বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্র নয়, টিকা কেন্দ্র বসছে রাজধানীর ৮টি স্কুলে।করোনার কারণে দেড় বছর বন্ধ ছিলো শিক্ষাপ্রতিষ্ঠান। পরে সংক্রমণ কমায় খুলে দেয়া হয় স্কুল-কলেজ। ক্লাসে ফেরে শিক্ষার্থীরা। সিদ্ধান্ত হয় ১২ থেকে ১৭ বছরের শিক্ষার্থীদের টিকা দেয়ার।

 

১৪ অক্টোবর মানিকগঞ্জে পরীক্ষামূলকভাবে ফাইজারের টিকা পায় ১০০ শিক্ষার্থী। কারো কোনো শারীরিক জটিলতা না হওয়ায় শুরু হচ্ছে টিকার মূল কর্মসূচি। বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রের বদলে রাজধানীর আট স্কুলে বসছে কেন্দ্র। প্রতিটি কেন্দ্রে থাকবে ২৫টি করে বুথ। একেক বুথে দিনে টিকা পাবে ২০০ শিক্ষার্থী।

সোমবার সকাল সাড়ে ৯টায় মতিঝিল আইডিয়ালে কর্মসূচির উদ্বোধন হবে। সেখানে টিকা পাবে ৫ হাজার ছাত্রছাত্রী। পরদিন আট স্কুলে শুরু হবে টিকা দেয়া।

তবে ঢাকার বাইরে ২১ জেলায় টিকা দিতে খানিকটা বিলম্ব হবে । শিক্ষার্থীর জন্মসনদ ও অন্যান্য তথ্য এখনো জমা হয়নি মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরে। আর রাজধানীর মাত্র চার লাখ শিক্ষার্থীর তথ্য পাঠানো হয়েছে আইসিটি মন্ত্রণালয়ে। দেশে ১২ থেকে ১৭ বছর বয়সী শিক্ষার্থী প্রায় এক কোটি ১০ লাখ। আপাতত টিকা পাবে ৩০ লাখ। তাদের জন্য রাখা হয়েছে ফাইজারের ৬০ লাখ ডোজ। পরে অন্যরা টিকার আওয়া আসবে মজুদ সাপেক্ষে।

রাজধানীর যে ৮টি কেন্দ্রে টিকা দেয়া হবে সেগুলো হলো- হার্ডকো ইন্টারন্যাশনাল স্কুল, বাড্ডা; সাউথ পয়েন্ট স্কুল এন্ড কলেজ, রামপুরা; চিটাগাং গ্রামার স্কুল, বনানী; সাউথ ব্রিজ স্কুল, উত্তরা; স্কলাস্টিকা স্কুল, মিরপুর; ঢাকা কমার্স কলেজ, মিরপুর; মতিঝিল আইডিয়াল স্কুল, মতিঝিল; কাকলী স্কুল এন্ড কলেজ, ধানমন্ডি।

 

স্বাধীনবাংলা/ এউরি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.


আমাদের ফেসবুক পেইজ