শুক্রবার, ০৭ অক্টোবর ২০২২, ০৭:৫০ পূর্বাহ্ন
নোটিশঃ
“স্বাধীনবাংলা” টেলিভিশন (IP tv) পরিক্ষামূলক সম্প্রচার চলছে । “ স্বাধীনবাংলা টেলিভিশন” এ দেশের সকল জেলায় প্রতিনিধি নিযুক্ত করা হবে। আগ্রহী প্রার্থীগন সিভি পাঠান এই ঠিকানায়ঃ cv.shadhinbanglatv@gmail.com, Android Apps on Google Play থেকে ডাউনলোড করতে Shadhin Bangla Television লিখে সার্চ করুন ***

স্বাধীনতা দিবস উপলক্ষে স্বদেশ ব্লাড ফাউন্ডেশনের ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত

স্বাধীনতা দিবস উপলক্ষে স্বদেশ ব্লাড ফাউন্ডেশনের ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত

রাশিদুজ্জামান সরদার,  ডুমুরিয়া (খুলনা) প্রতিনিধিঃ

মহান স্বাধীনতা দিবস উপলক্ষে মানুষের সেবার মাধ্যমে পাশে দাড়িয়েছেন চুকনগর মেডিকেল এন্ড ডায়াগনস্টিক সেন্টার ও স্বদেশ ব্লাড ফাউন্ডেশন একটি সম্পূর্ণ অরাজনৈতিক স্বেচ্ছাসেবী সংগঠনের সদস্যরা। ফ্রী মেডিকেল ক্যাম্পে ২০০ শতাধিক মানুষকে ফ্রি চিকিৎসা সেবা প্রদান ও বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় করা হয় ১৫০ শতাধিক সকল পেশার  মানুষের। ফ্রী চিকিৎসা প্রদান করেন বিভিন্ন মেডিকেল কলেজ ও হাসপাতালের বিশেষজ্ঞ ডাক্তারগণ।

উপজেলার ডুমুরিয়ার চুকনগর মেডিকেল এন্ড  ডায়াগনস্টিক সেন্টারে ফ্রী মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত হয়। সকাল ১০ টা থেকে এ ক্যাম্প শুরু হলে তা বিকাল ০৪টা পর্যন্ত চলতে থাকে।

চুকনগর মেডিকেল এন্ড ডায়াগনস্টিক সেন্টারের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মোঃ এনামুল হক (ছোটন),ডাঃ মোঃ মেহেদী হাসান (রিপন) এমবিবিএস(ডি ইউ) মেডিকেল অফিসার আদ্-দ্বীন আকিজ মেডিকেল কলেজ হাসপাতাল খুলনা,  স্বদেশ ব্লাড ফাউন্ডেশনের যুগ্ম আহবায়ক জাহাঙ্গীর আলম মুকুল,  চুকনগর মেডিকেল এন্ড ডায়াগনস্টিক সেন্টারের ম্যানেজার মোঃ হাফিজুর রহমান (শাহিন), উজ্জ্বল বিশ্বাস মেডিকেল এসিস্ট্যান্ট চুকনগর মেডিকেল এন্ড ডায়াগনস্টিক সেন্টার ফ্রী মেডিকেল ক্যাম্পের উদ্বোধন করেন।

মোবাইল কনফারেন্স এর মাধ্যমে উদ্ভোধক হিসেবে উপস্থিত ছিলেন স্বদেশ ব্লাড ফাউন্ডেশন এর  সম্মানিত উপদেষ্টা ও চুকনগর মেডিকেল এর ব্যবস্থাপনা পরিচালক খন্দকার রেবেকা সানি-ইয়াত, সংগঠনের প্রতিষ্ঠাতা ও সভাপতি এম,এম টিপু সুলতান, প্রতিষ্ঠাতা সদস্য পল্লী চিকিৎসক মোঃ আলমগীর হুসাইন খাঁন সহ- সাধারণ সম্পাদক  নাঈম হুসাইন, সহ-সভাপতি জুয়েল খাঁন, সাংগঠনিক সম্পাদক মোঃ ফায়সাল আজিজ, প্রতিষ্ঠানের সকল স্টাফ, বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়া সাংবাদিক বৃন্দ সহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

উদ্বোধনের সময় স্বদেশ ব্লাড ফাউন্ডেশন সম্মানিত উপদেষ্টা ও চুকনগর মেডিকেল এন্ড ডায়াগনস্টিক সেন্টার এর ব্যবস্থাপনা পরিচালক  খোন্দকার রেবেকা সানি-ইয়াত সংগঠনের এই উদ্যোগের প্রশংসা করে সবাইকে সমাজসেবা মূলক কাজে এগিয়ে আসার আহবান জানান।

এ বিষয়ে জানতে চাইলে সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি এম এম টিপু সুলতান বলেন, “মানবতা ছড়িয়ে যাক, অন্তর থেকে অন্তরে ” এই স্লোগান কে সামনে রেখে আমরা গত ০৯ জানুয়ারি ২০১৮ সালে আমাদের পথচলা শুরু করি এবং ডুমুরিয়া খুলনাসহ সারা বাংলাদেশ ব্যাপী কোন মানুষকে যেন প্রয়োজনীয় মুহুর্তে ব্লাড নিয়ে সমস্যায় পড়তে না হয় আমরা সেটা নিয়ে কাজ করে যাচ্ছি। পরবর্তীতে আমরা এ সিদ্ধান্ত নিয়েছি যাতে ডুমুরিয়া খুলনার কোন মানুষ প্রয়োজনীয় চিকিৎসার অভাবে জীবন নিয়ে আশংকাজনক অবস্থানে না থাকে। সে কারণেই বিনামূল্যে চিকিৎসা সেবা দেওয়া কার্যক্রম হাতে নেই।

উল্লেখ্য, এ মেডিকেল ক্যাম্পে বিশেষজ্ঞ ডাক্তারগণ বয়ষ্ক ও গর্ভবতী মায়েদের মেডিকেল চেকআপ, ডায়াবেটিস পরীক্ষা, ব্লাড গ্রুপিং, রক্তচাপ পরিমাপ, মা ও শিশু বিষয়ক পরামর্শ,  ওজন পরিমাপ, ফিজিওথেরাপি, সচেতন মূলক ব্যাম শিক্ষা সহ  প্রতিবন্ধীদের   প্রয়োজনীয় চিকিৎসা সেবা প্রদান করেন ও উক্ত ফ্রী মেডিকেল ক্যাম্পে ফ্রী মেডিসিন সেবা দেন ওয়ান ফার্মা।

 

এসবিএন


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.


আমাদের ফেসবুক পেইজ