সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২, ১১:৩০ পূর্বাহ্ন
নোটিশঃ
“স্বাধীনবাংলা” টেলিভিশন (IP tv) পরিক্ষামূলক সম্প্রচার চলছে । “ স্বাধীনবাংলা টেলিভিশন” এ দেশের সকল জেলায় প্রতিনিধি নিযুক্ত করা হবে। আগ্রহী প্রার্থীগন সিভি পাঠান এই ঠিকানায়ঃ cv.shadhinbanglatv@gmail.com, Android Apps on Google Play থেকে ডাউনলোড করতে Shadhin Bangla Television লিখে সার্চ করুন ***

সয়াবিন তেলের নতুন দাম নিধার্রণ

সয়াবিন তেলের নতুন দাম নিধার্রণ

স্বাধীনবাংলা, ডেস্ক নিউজঃ

সয়াবিন তেলের দাম বেড়েছে লিটারে সর্বোচ্চ ৪৪ টাকা। লিটারপ্রতি প্যাকেটজাত সয়াবিন তেলে ৩৮ টাকা বেড়ে এখন ১৯৮ টাকা। আর খোলা সয়াবিন ৪৪ টাকা বেড়ে ১৮০ টাকা লিটার।

বৃহস্পতিবার সচিবালয়ে বাণিজ্যমন্ত্রণালয়ের সঙ্গে তেল আমদানি ও প্রস্তুতকারকদের বৈঠক শেষে নতুন এই দাম নির্ধারণ করা হয়। যা শুক্রবার থেকে কার্যকর হবে। বৃহস্পতিবার তেলের দাম নিয়ে বৈঠক অনুষ্ঠিত হয় বাণিজ্য মন্ত্রণালয় ও ব্যবসায়ীদের মধ্যে। যেখানে সয়াবিন ও পামওয়েলের দাম বাড়িয়ে নতুন দাম নির্ধারণ করা হয়। নতুন দাম অনুযায়ী সবচেয়ে বেশি বেড়েছে খোলা সয়াবিন লিটারে ৪৪ টাকা। যা ১৩৬ টাকা লিটার থেকে বাড়িয়ে করা হয়েছে ১৮০ টাকা। আর প্যাকেটজাত তেলের দাম ১৮০ টাকা যা আগে ছিল ১৬০ টাকা। পামওয়েলের লিটারপ্রতি ৩৯ টাকা বাড়িয়ে করা হয়েছে ১৭২ টাকা।

এদিকে, বৃহস্পতিবার দেখা যায় ক্রেতারা এক বাজার থেকে অন্য বাজারে ঘুরে ঘুরেও ক্রেতারা সয়াবিন তেল কিনতে পারছেন না। অনেকে বাধ্য হয়ে পাম তেল কিনছেন, তাও আবার দাম লিটারে ১৯৫ টাকা। বিক্রেতাদের দাবি ঈদের আগে খুচরা বাজারে তেলের সরবরাহ কম ছিল।

শুক্রবার ১৩ হাজার টন পামওয়েল নিয়ে জাহাজ ভিড়বে চট্টগ্রাম বন্দরে। আর সোমবার ২ কোটি ২৯ লাখ লিটার সয়াবিন তেল দেশে এসে পৌঁছেছে। দেশে বছরে ভোজ্য তেলের চাহিদা ২০০ কোটি লিটার। যার প্রায় পুরোটাই আমদানি করা হয়।

 

এসবিএন

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.


আমাদের ফেসবুক পেইজ