বৃহস্পতিবার, ০৬ অক্টোবর ২০২২, ১১:১৪ অপরাহ্ন
নোটিশঃ
“স্বাধীনবাংলা” টেলিভিশন (IP tv) পরিক্ষামূলক সম্প্রচার চলছে । “ স্বাধীনবাংলা টেলিভিশন” এ দেশের সকল জেলায় প্রতিনিধি নিযুক্ত করা হবে। আগ্রহী প্রার্থীগন সিভি পাঠান এই ঠিকানায়ঃ cv.shadhinbanglatv@gmail.com, Android Apps on Google Play থেকে ডাউনলোড করতে Shadhin Bangla Television লিখে সার্চ করুন ***

২৪ ঘণ্টার মধ্যেই ইউক্রেনে আগ্রাসন শুরু করতে পারে রাশিয়া- এমন আশঙ্কা অস্ট্রেলিয়ার

স্বাধীনবাংলা, আন্তর্জাতিক খবরঃ

২৪ ঘণ্টার মধ্যেই ইউক্রেনে আগ্রাসন শুরু করতে পারে রাশিয়া- এমন আশঙ্কা অস্ট্রেলিয়ার। একই শঙ্কা পশ্চিমাদেরও। এমন উত্তেজনাকর পরিস্থিতিতে আলোচনার আগ্রহ প্রকাশ করেছেন ভ্লাদিমির পুতিন।

তবে মস্কোর প্রস্তাব নাকচ করে সবরকম কুটনৈতিক সম্পর্ক স্থগিতের কথা জানিয়েছে ওয়াশিংটন। রাশিয়ার সঙ্গে সরাসরি যুদ্ধে জড়ানোর পরিকল্পনা নেই বলে জানিয়েছে যুক্তরাষ্ট্র। ইউক্রেনের দুই অঞ্চলে সেনা পাঠানোর রুশ প্রেসিডেন্টের নির্দেশের পর একের পর এক নিষেধাজ্ঞার কবলে পড়ছে রাশিয়া।

আরও পড়ুনঃ ঋণগ্রস্ত স্বামীর সংসার করতে অপছন্দ করেন স্ত্রী: আমেরিকার ‘জাতীয় ঋণ সমীক্ষা

যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, ইউরোপীয় ইউনিয়নের নিষেধাজ্ঞার পর এবার রাশিয়ার সঙ্গে গ্যাস পাইপলাইনের কাজ বন্ধ করেছে জার্মানি। এর মধ্যে আর পুতিন-বাইডেনের বৈঠক হচ্ছে না বলে জানিয়েছে হোয়াইট হাউজ। বাতিল হয়েছে রুশ-মার্কিন পররাষ্ট্রমন্ত্রীদের বৈঠকও।

এদিকে, সোমবার পূর্ব ইউক্রেনে দুটি অঞ্চলকে স্বীধান রাষ্ট্র ঘোষণার পর মঙ্গলবার আলোচনার বসার আগ্রহ প্রকাশ করেছেন রুশ প্রেসিডেন্ট। ইউক্রেনের উপর মিনস্ক শান্তি চুক্তি পূরণ করার কিছুই অবশিষ্ট নেই। চুক্তিটি অকার্যকর করার জন্য মস্কোর চেয়ে কিয়েভেই বেশি দায়ী।

এদিকে, আলোচনার আহ্বান জানালেও ইউক্রেনে সেনা অস্ত্র মজুদ অব্যাহত রেখেছে ক্রেমলিন। সেনা বাড়িয়েছে বেলারুশেও। এসব ঘটনায় শিগগিরই ইউক্রেনে সরাসরি হামলা করতে পারে রাশিয়া এমন আশঙ্কার কথা বলছেন অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী স্কট মরিসন। তার সাথে সুর মিলিয়েছে পশ্চিমারাও।

 

এসবিএন/এউরি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.


আমাদের ফেসবুক পেইজ